• ক্যাম্পাস নিউজ

October 8, 2018 8:29 pm

প্রকাশকঃ

এশিয়া মহাদেশের দ্বিতীয় বোন্স লাইব্রেরী ‘ওস্টিও ল্যাব’ চালু হয়েছে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজে।

এ লাইব্রেরিতে রাখা আছে ৫ সেট complete human skeleton, নন আর্টিকুলেটেড বোন্স, চিকিৎসা শাস্ত্রের দুর্লভ কিছু বই।

শিক্ষার্থীরা এখানে এসে খুব সহজেই human skeleton নিয়ে স্টাডি করতে পারবে।

এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজে এশিয়া মহাদেশের ২য় বোনস লাইব্রেরির উদ্বোধন করলেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সারোয়ার জাহান, হাসপাতালের উপ-পরিচালক ডা আমির আলী, এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. কান্তা রায় রিমি, উপাধ্যক্ষ ডা. আব্দুস সালাম, দিনাজপুর বিএমএর সভাপতি ডা. ওয়ারেস আলী সরকার, সাধারণ সম্পাদক বিকেবোস, আইসিইউ ইনচার্জ ডা. সুশেন চন্দ্র রায়সহ ডা. সিবেশ সরকার, ডা. বুলন্দ আখতার টগর, ডা. মো. জাকিউল, ডা. জাহানারা বেগম মুন্নি, বিএমএর সাংগঠনিক সম্পাদক ডা. শরিফ, এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ ছাত্রলীগ নেতা ডা. এঞ্জেল, ডা. শুভ, ডা. ইফাজ প্রমুখ।


প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম এমপি জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে চিকিৎসকদের সংখ্যা বাড়ানোর প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেডিক্যাল শিক্ষায় শিক্ষার্থীদের খরচ কমিয়ে আনার জন্য চেষ্টা অব্যাহত রেখেছেন উল্লেখ করে বলেন, এশিয়া মহাদেশের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজে ২য় বোনস লাইব্রেরি চালু করা হলো। ফলে এই কলেজের কোনো শিক্ষার্থীকেই বোনসের জন্য ৪০ হাজার টাকা করে খরচ করতে হবে না।

তিনি আরো বলেন, এ লাইব্রেরি না হলে প্রতিটি শিক্ষার্থীকে ৪০ হাজার টাকা করে বোনসের জন্য খরচ করতে হতো। এই বোনস লাইব্রেরি পিতা-মাতা ও অভিভাবকদের জন্য একটি সহায়তা প্রকল্প।

উল্লেক্ষ্য, এশিয়ার প্রথম বোন্স লাইব্রেরী হল, চট্টগ্রাম মেডিকেল কলেজের মনসুর খলিল বোন্স লাইব্রেরী।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, ওস্টিও ল্যাব, বোন্স লাইব্রেরী,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.