• sticky

August 19, 2015 4:30 pm

প্রকাশকঃ

এমবিবিএস-বিডিএস কোর্সে ভর্তি হতে লিখিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে কমপক্ষে ৪০ পেতে হবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের আগে থেকেই বেসরকারি মেডিক্যাল কলেজের মালিকেরা ভর্তির নম্বর কমানোর দাবি করে আসলেও সিদ্ধান্ত অপরিবর্তিত থাকলো।
মঙ্গলবার অধিদপ্তরের ওয়েবসাইটে এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তির আবেদনপত্র আহ্বান করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব শিক্ষার্থী এসএসসি ও এইচএসসি-দুটো মিলিয়ে কমপক্ষে জিপিএ ৮ পেয়েছে তাঁরা পরীক্ষায় অংশ নিতে পারবেন। তবে এসএসসি ও এইচএসসির কোনো একটিতে জিপিএ ৩ দশমিক ৫-এর কম হলে সেই শিক্ষার্থী আবেদন করতে পারবেন না।

medical-admission_20150819160736046

অনলাইনে আবেদন করা যাবে ১৯ আগস্ট সকাল ১০টা থেকে। আবেদনের শেষ তারিখ ১ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট। অনলাইনে টাকা জমা দেওয়ার শেষ তারিখ ২ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট। প্রবেশপত্র বিতরণ করা হবে ১৪ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৮ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত।
উপজাতি ও পার্বত্য জেলার অ-উপজাতি শিক্ষার্থী যাঁদের জিপিএ ৭ আছে তাঁরা পরীক্ষায় বসতে পারবেন। তবে কোনোটিতে জিপিএ-৩-এর নিচে থাকলে সেই শিক্ষার্থী পরীক্ষা দিতে পারবেন না। আবেদনের জন্য শিক্ষার্থীদের অবশ্যই এইচএসসি বা সমমান পরীক্ষায় জীববিজ্ঞানে জিপিএ ন্যূনতম ৩ দশমিক ৫ থাকতে হবে।
অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয় লিখিত পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা হবে, দ্বিতীয়বার যারা পরীক্ষা দিচ্ছেন তাঁদের পাঁচ নম্বর কাটা যাবে। আগ্রহী শিক্ষার্থীদের অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। পরীক্ষার ফি ৭৫০ টাকা প্রি-পেইড টেলিটকের মাধ্যমে জমা দিতে হবে। বিস্তারিত তথ্য dghs.teletalk.com.bd, www.mohfw.gov.bdwww.dghs.gov.bd এই ঠিকানায় পাওয়া যাবে ।

পরিমার্জনা: বনফুল

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ এমবিবিএস, বিডিএস,

পাঠকদের মন্তব্যঃ ( 1)

  1. আফসোস,,, এবার ও বিরল প্রমাণ মিলে যাবে,,,,,” মেডিকেলে অ্যাডমিশন না দিয়ে ও প্রাইভেট মেডিকেলের ছাত্র ” :-(




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.