• নিউজ

June 4, 2017 9:31 pm

প্রকাশকঃ

এমবিবিএস ও বিডিসি ভর্তি পরীক্ষায় কয়েকটি বিষয়ে পরিবর্তন এনেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষায় ২য় বার অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সর্বমোট নম্বর থেকে পাঁচ নম্বর কর্তন এবং পূর্ববর্তী বছরে সরকারি কলেজে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে ৭ দশমিক ৫ নম্বর কর্তন করে মেধা তালিকা তৈরি করা হবে।

এছাড়াও ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে বিডিএস পাঠ্যসূচি চার বছরের পরিবর্তে পাঁচ বছর মেয়াদী হতে যাচ্ছে।

রবিবার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আসন্ন ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি সংক্রান্ত সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, এমপি, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ সিরাজুল ইসলাম, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিসিপিএস সভাপতি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিএমডিসি সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ শহীদুল্লা, বিএমএ মহাসচিব ডা. ইহতেশামুল হক দুলাল, কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মাকসুদ, প্রথম আলো’র যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুমসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আরো জানানো হয় মানিকগঞ্জ সরকারি মেডিকেল কলেজকে কর্নেল মালেক মেডিকেল কলেজ, মানিকগঞ্জ হিসাবে নতুন নামকরণের প্রস্তাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 13)

  1. পড়ে দেখ। Kitkat Fariha

  2. সার্কুলার হয়নি এখনো। অফিসিয়ালি প্রকাশের আগ পর্যন্ত নিশ্চিত হওয়ার উপায় নেই।

  3. 2-3 yr age theke ghusonata dile valo hoto j 18/19 sal theke karjokor hobe… 2nd timer polapan gula hothat ei niyom sune aro venge porbe… 👎 hayre bangladesh…

  4. Shahin Akter says:

    Yasmin Akter😃😃kadsili mone ase?

  5. Sagor Dey says:

    এই ব্যাপারে অফিসিয়ালি কোন বিজ্ঞপ্তি এখনো দেখলাম না… যা নিউজ পাচ্ছি তা কোন গ্রুপ অথবা পেইজ থেকে… সার্কুলার প্রকাশ না হওয়া পর্যন্ত নিশ্চিত হতে পারছিনা, কেননা এমন ঘোষনা গতবার ও শুনেছিলাম। কিন্তু কার্যকর হয় নি…

  6. Mah Ruja says:

    Vorti neyar e ki dorkar.. Amrai to koto😕😕😕




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.