• ক্যাম্পাস নিউজ

April 16, 2017 6:25 pm

প্রকাশকঃ

এভারেস্ট জয় করতে যাচ্ছেন আরও এক বাংলাদেশি নারী এবং তিনি একজন মেডিকেল শিক্ষার্থী। ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী মৃদুলা আমাতুন নূর।
খুব শিগগিরই এভারেস্টের চূড়ায় বাংলাদেশের পতাকা ওড়াতে যাচ্ছেন তিনি।
গতকাল শনিবার বাংলাদেশ সময় বেলা ১১টায় হিমালয়ের বহুকাঙ্ক্ষিত বেজক্যাম্পে পৌঁছান তিনি।

ভূমি থেকে পাঁচ হাজার ৩৬৪ মিটার ওপরে অবস্থান করছেন বাংলাদেশের এই তরুণী। সবকিছু ঠিক থাকলে মে মাসের প্রথমার্ধে মাউন্ট এভারেস্ট জয়ের ব্যাজটাও পরতে সক্ষম হবেন তিনি।

মৃদুলা মাউন্ড এভারেস্ট জয় করতে সক্ষম হলে তিনি হবেন তৃতীয় বাংলাদেশি নারী। এর আগে নিশাত মজুমদার ও ওয়াসফিয়া নাজরীন বাংলাদেশের হয়ে এভারেস্ট জয় করেন।

এর আগে, শুক্রবার পাঁচ হাজার ১৮০ মিটার উঁচু বরফে ঢাকা গোরাকশিপে পৌঁছান মৃদুলা। গতকাল থেকেই ভীষণ ঠান্ডা ও তীব্র বাতাসের সঙ্গে লড়াই চলছে তার।

নেপাল ও ভারতে বেশকিছু পর্বতারোহী বন্ধুর কাছে পর্বতারোহণের অনুপ্রেরণা পেয়েছিলেন। গত বছর অক্টোবরে হিমালয়ের শীতিধার চূড়ায় আরোহণের পর থেকেই মৃদুলার স্বপ্ন মাউন্ট এভারেস্ট জয় করা।

গত বছর সেপ্টেম্বরে হিমাচল প্রদেশের মানালির অটল বিহারি বাজপেয়ি ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিংয়ের সঙ্গে যোগাযোগ করেন মৃদুলা। প্রতিষ্ঠানটি তাকে প্রশিক্ষণের জন্য নির্বাচন করে। ১ অক্টোবর থেকে শুরু হলো তার টানা ২৬ দিনের বেসিক মাউন্টেনিয়ারিং কোর্স।
.
হিমালয়ের শীতিধার চূড়া জয়ের জন্য মৃদুলা রওনা দিয়েছিলেন ৭ অক্টোবর। চূড়াটি পর্বতের ১৫ হাজার ৫০০ ফুট ওপরে। ১৬ অক্টোবর সেখানে তিনি বাংলাদেশের পতাকা ওড়ান।

চিরাচরিত ঘরকুনো মেডিকেল স্টুডেন্ট অপবাদ ঝেড়ে এভারেস্ট জয়ের পথে পা বাড়ানো মৃদুলাকে প্ল্যাটফর্ম এর পক্ষ থেকে অভিনন্দন এবং তার জন্যে শুভকামনা।
এভারেস্ট জয় করে নিরাপদে তিনি ফিরে আসুন আমাদের মাঝে, এই কামনা।

তথ্যঃ জাগোনিউজবিডি

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 15)

  1. Farha Tasnim says:

    Excellent achivement…

  2. Nujhat Jisa says:

    All the bestest best..

  3. Nusrat Imroz says:

    Nishita Rahman Dekh protibeshi..next tym amra jabo 😻

  4. উনি আসলে দেখতে চাচ্ছেন এভারেস্ট জয় সহজ নাকি প্রফ পাশ করা সহজ 😜

    বাই দা ওয়ে,আপুর জন্য শুভকামনা ☺

  5. Anik Halder ki korli 😂😂




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.