এবার লকডাউন হল মৌলভীবাজার

প্ল্যাটফর্ম নিউজ
সোমবার, ১৩ই এপ্রিল, ২০২০ খ্রিস্টাব্দ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও‌ সংক্রমণ রোগ আইন অনুযায়ী অন্যান্য জেলার কেউ যেন প্রবেশ করতে না পারেন, এ কারনে মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। সিলেট বিভাগের সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার পর এই জেলার জন্য লকডাউন ঘোষিত হল।

সোমবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন এক গনবিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন।

জেলা প্রশাসক বলেন, “এক জেলা থেকে অন্য জেলায় বিভিন্ন পথে লোকজন আসার চেষ্টা করছেন। তাই করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জেলা কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে প্রাণঘাতী কোভিড-১৯ এর সংক্রমণ মোকাবিলায় মৌলভীবাজার জেলাকে ‘লকডাউন’ ঘোষণা করা হলো।”

তিনি আরও বলেন, “এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে বা এ জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না। জেলার অভ্যন্তরে যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবত থাকবে। সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতাবহির্ভূত থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ আজ সোমবার (১৩ এপ্রিল) বিকাল ৫টা থেকে কার্যকর হবে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”
ছবি সংযুক্তি

উল্লেখ্য, এখন পর্যন্ত মৌলভীবাজারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ জন।

নিজস্ব প্রতিবেদক
শরিফ শাহরিয়ার

হৃদিতা রোশনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সিলেট ওসমানী মেডিকেল কলেজের ১৯ জন চিকিৎসক সহ ১৪ জন নার্স ও ১১ জন স্টাফ কোয়ারান্টাইনে

Mon Apr 13 , 2020
১৩ এপ্রিল, ২০২০ প্ল্যাটফর্ম প্রতিবেদকঃ আজ সোমবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে করোনায় আক্রান্ত এক নারী সনাক্ত হন। এ প্রেক্ষিতে ওই হাসপাতালের ১৯ চিকিৎসকসহ ৪৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত প্রসূতির সংস্পর্শে এসেছিলেন তারা। এদের মধ্যে চিকিৎসক ছাড়াও ১৪ জন সেবিকা ও […]

ব্রেকিং নিউজ

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo