এগার বছরে নতুন নিয়োগপ্রাপ্ত চিকিৎসক সংখ্যা বিশ হাজার

৭ জানুয়ারি ২০১৯: প্রধানমন্ত্রী হিসেবে চতুর্থবার শপথ নেওয়ার বছর পূর্তি উপলক্ষে আজ মঙ্গলবার (৭ জানুয়ারি) জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বলেন সাড়ে আঠার হাজার কমিউনিটি ক্লিনিক এবং ইউনিয়ন স্বাস্থ্যসেবা কেন্দ্রের মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় স্বাস্থসেবা পৌঁছে দেওয়া হয়েছে।

ভাষণের শুরুতে সবাইকে খ্রিস্টীয় নতুন বছরের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। স্মরণ করেন জাতীয় চার-নেতা এবং মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহিদ এবং ২-লাখ নির্যাতিত মা-বোনকে।

বিভিন্ন খাতে বাংলাদেশ সরকারের সফলতা তুলে ধরেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসা ক্ষেত্র সম্পর্কে তিনি বলেন, উপজেলা এবং জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে শয্যাসংখ্যা বৃদ্ধির পাশাপাশি সুযোগ সুবিধা বাড়ানো হয়েছে। এছাড়া হৃদরোগ, কিডনি, ক্যান্সার, নিউরো, চক্ষু, বার্ন, নাক-কান-গলাসহ বিভিন্ন বিশেষায়িত ইনস্টিটিউট ও হাসপাতাল স্থাপন করা হয়েছে। আর অব্যাহত নার্সের চাহিদা মেটাতে প্রতিষ্ঠা করা হয়েছে নার্সিং ইনস্টিটিউট।

তিনি আরও বলেন, বিগত ১১ বছরে ২০ হাজার ১০২ জন নতুন চিকিৎসক এবং ২১ হাজার ৬৯৭ জন নার্স নিয়োগ দেওয়া হয়েছে। প্রতিটি জেলায় কমপক্ষে একটি করে মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপনের কাজ চলছে।

নিজস্ব প্রতিবেদক/মোঃ নাজমুল হক

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বাংলাদেশের বিষধর সাপ এবং তার চিকিৎসা।

Tue Jan 7 , 2020
৭ই জানুয়ারি, মঙ্গলবার,২০২০ ছোটো বেলায় কাল্পনিক গল্প শুনেছিলাম জলঢোঁড়া সাপ নাকি তার সমস্ত বিষ গর্তে রেখে পুকুরে মাছ খেতে নেমেছিল। তারপর যত বিপত্তির শুরু , শুরু হল বৃষ্টি আর বৃষ্টিতে সমস্ত বিষ গিয়ে মিশলো পুকুরে। বিষের মালিক হয়ে গেল টেংরা, মাগুর আর জলঢোড়া হয়ে গেল নির্বিষ। জলঢোঁড়া নির্বিষ হলেও বাংলাদেশে […]

সাম্প্রতিক পোষ্ট