• ব্রেকিং নিউজ

February 20, 2017 1:20 am

16830364_1269317196490884_99859234_n

আজ ১৯শে ফেব্রুয়ারি,২০১৭

 

আজ মেডিসিন ইউনিট ১ এ সকাল ১১.৩০ টার দিকের ঘটনা।

এক নারী ইন্টার্ন চিকিতসকের সাথে “ডক্টরস রুম” এ এসে,এক রোগীর আত্নীয় সম্পুর্ণ চিকিৎসা বহির্ভূত অবান্তর এক বিষয় নিয়ে দুর্ব্যবহার এবং অসৌজন্যমূলক আচরণ করতে থাকেন।

সেই সময়  সেখানে উপস্থিত থাকা এক পুরুষ ইন্টার্ন চিকিতসক ঘটনার প্রতিবাদ করতে গেলে, কথা কাটাকাটির সৃষ্টি হয়। সেই বাকবিতণ্ডার এক পর্যায়ে সেই রোগীর আত্মীয় পুরুষ চিকিতসকের কলার  ধরে টান দেয় এবং তাকে  মারার জন্য হাত উঠায় আর তাকে এলাকার মন্ত্রীর ভয় দেখিয়ে হুমকি দেয়।

 

ইতোমধ্যে, হাসপাতালের  প্রফেসরগন সহ আরও অন্যান্য  চিকিতসকগন, হাসপাতাল পরিচালক ঘটনাস্থলে উপস্থিত হলে, তাদের উপরও চড়াও হতে থাকে সেই রোগীর আত্মীয় ।
সাথে সাথে সকল ইন্টার্ন চিকিতসক আর মেডিকেল শিক্ষার্থীরা সহ সেই লোকের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হয় এবং পুলিশ কে খবর দেওয়া হয়।

 

এরপরের ঘটনা সেখানে উপস্থিত থাকা ইন্টার্ন চিকিতসকরা  প্ল্যাটফর্ম প্রতিনিধিদের জানায়।
তাদের ভাষ্যমতে, “পুলিশ এসে লোকটাকে ধরে পরিচালক স্যার এর রুমে নিয়ে গেলে স্যার আবার আমাদেরই কে বাদী হয়ে মামলা করতে বলেন। আমাদের অভিভাবক যদি এই কথা বলে তাহলে আমরা কোথায় যাব? এছাড়া অতীতেও এমন ঘটনা ঘটেছে এবং আমরা প্রশাসনের কাছ থেকে তেমন কোন সাড়া পাইনি।”

তারা আরও জানান, “এমনকি সেই সময় স্যারের রুমেই এবং বিএমএর নেতাদের সামনেই কয়েকজন লোক ঢুকে পড়ে আমাদেরকে হুমকি দেয়।”

ইন্টার্ন চিকিৎসকরা এসব ঘটনা থেকে মনঃক্ষুন্ন  হয়ে  জানান “দেয়ালে পিঠ ঠেকে গেছে,অনেক আবেদনপত্র জমা দিয়েছি, অনেক শান্তিপূর্ণ আন্দোলন করেছি। আর না।”

এই ঘটনার প্রতিবাদে, ইন্টার্ন চিকিতসকরা পূর্ণ কর্মবিরতি ঘোষণা করেছে এবং ৭ দফা দাবি জানিয়েছে। ঘটনার সঠিক বিচার ব্যবস্থা না নেওয়া পর্যন্ত এবং চাক্ষুস প্রমান না পাওয়া পর্যন্ত কর্মস্থলে ফিরে যাবেন না বলে জানিয়েছেন চিকিতসকগন ।

 

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ চিকিৎসক হামলা, শজিমেক,

পাঠকদের মন্তব্যঃ ( 5)

  1. ki r korben ekhon! shobai mile fb te hartal r juddho kori….! Field e to r ashar moto time nai !!! so ki r korar fb tei cholen baal chiri…..!!

  2. It is only starting dear dr brother ,it is our bad luck ,our leader are silent, they know for becoming leader no professional vote is needed, may Allah help us.

  3. RA B BI says:

    amra justice chi….




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.