• ক্যাম্পাস নিউজ

November 13, 2018 3:37 am

প্রকাশকঃ

সিলেট ওসমানী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি হিসেবে মনোনীত হয়েছেন অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী। তিনি বর্তমানে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য সিওমেক ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হয় এবং তখন এটির নাম ছিল সিলেট মেডিকেল কলেজ। পরবর্তীতে ১৯৮৬ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক মুহাম্মাদ আতাউল গণি ওসমানীর নামানুসারে এটির নাম রাখা হয় “সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ”। যা সংক্ষেপে সিওমেক নামে পরিচিত।

অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের গাইনী এন্ড অবস বিভাগের বিভাগীয় প্রধান। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে আছেন, ২০১৪ সাল থেকে। এছাড়া, অনেক বছর ধরে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টী অব মেডিসিন এর ডীন পদে দায়িত্ব পালন করে আসছেন।

২০১৬ সালের, ১৭ ই মার্চ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজকে (সিওমেক) মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মর্যাদা দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এক চিঠির মাধ্যমে এই খবর নিশ্চিত করা হয়। খুব শীঘ্রই এর কার্যক্রম শুরু করার কথাও জানানো হয়। তারই ধারাবাহিকতায়,অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী হলেন, মেডিকেল বিশ্ববিদ্যালয়টির প্রথম ভিসি।

অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী’কে প্ল্যাটফর্মের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দ।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.