X

৩৮ তম বিসিএসের ফলাফল প্রকাশিত, সুপারিশপ্রাপ্ত হলেন ২২০৪ জন

প্ল্যাটফর্ম নিউজ, বুধবার, ১ জুলাই, ২০২০

৩৮ তম বিসিএসের চূড়ান্ত ফল গতকাল মঙ্গলবার (৩০ জুন) বিকালে প্রকাশ করেছে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন (PSC)। উক্ত বিসিএসে ২,২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি।

সুপারিশ পাওয়া ক্যাডারের মধ্যে সাধারণ ক্যাডারে ৬১৩ জন, সহকারী সার্জন ২২০ জন, ডেন্টাল সার্জন ৭১ জন, বিভিন্ন টেকনিক্যাল ক্যাডারে ৫৩২ জন এবং শিক্ষায় ৭৬৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

৩৮ তম বিসিএসে পররাষ্ট্র ক্যাডারে এখন পর্যন্ত ২য়,৩য়,৬ষ্ঠ স্থানসহ ২৫ জনে ৯ জন চিকিৎসক এবং প্রশাসন, পুলিশ ক্যাডারে ৩২ বা তারও অধিক জন চিকিৎসক সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

 

৩৮ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা ছিল ৩ লাখ ৪৬ হাজার ৪৪৬ জন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নেন। গত ৯ ফেব্রুয়ারিতে মৌখিক পরীক্ষা শেষ হয়।

লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ ৮,৩৭৭ জন প্রার্থীর মধ্যে থেকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য মোট ২,২০৪ জন প্রার্থীকে সাময়িকভাবে সুপারিশ করেছে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন।

পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন,

“করোনার মধ্যেই ঝুঁকি নিয়ে আমরা ফলাফল দিতে নিরলসভাবে কাজ করেছি। করোনায় অফিস বন্ধ থাকায় ফল প্রকাশে দেরি হয়। এছাড়া জনপ্রসাশন থেকে বেশ কিছু নতুন পদ যুক্ত হওয়ার কাজ অনেক বেড়ে যায়।”

অংকন বনিক:
Related Post