X

১ম অনলাইন আন্তঃমেডিকেল দলীয় দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ঢাকা মেডিকেল কলেজ

প্ল্যাটফর্ম নিউজ, শুক্রবার, ২৬ জুন, ২০২০

গত বৃহস্পতিবার, ২৫ জুন রাত ১১ টায় মেডিকেল চেস কমিউনিটির আয়োজনে অনুষ্ঠিত হয় ১ম অনলাইন আন্তঃমেডিকেল দলীয় দাবা টুর্নামেন্ট। লিচেস সার্ভারে আয়োজিত ১ ঘন্টা ৩০ মিনিট সময়ব্যাপী চলমান এই টুর্নামেন্টে সারা দেশ থেকে ১০ টি মেডিকেলের টিম অংশ নেয়।

টুর্নামেন্টটিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা মেডিকেল কলেজ। ১ম রানার আপ হয় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও ২য় রানার আপ হয় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ। ৪র্থ ও ৫ম স্থান অধিকার করে যথাক্রমে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও কুমিল্লা মেডিকেল কলেজ।

সর্বমোট ৪৬ জন দাবাড়ুর মধ্যে ব্যক্তিগত অর্জনে বোর্ড চ্যাম্পিয়ন হন ঢাকা মেডিকেল কলেজের মোঃ সম্রাট হায়দার (K-74), ১ম রানার আপ হন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের কিংশুক দাস (Sh-12), ২য় রানার আপ হন ঢাকা মেডিকেল কলেজের ডা. নাদিম কিবরিয়া (K-69), ৪র্থ ও ৫ম যথাক্রমে ডা. শাহীনূর হক তুহিন, ময়মনসিংহ মেডিকেল কলেজ (M-39) ও অভিন্ন আনন্দ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ (Sh-12)। সেরা মহিলা দাবাড়ু হন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের তাহিয়া তাসনিম (SS-46)।

এ বিষয়ে মেডিকেল চেস কমিউনিটির কর্ণধার মো. সম্রাট হায়দার বলেন, ” বুদ্ধি ও মেধার ব্যতিক্রমী খেলা হল দাবা। মেডিকেল সেক্টরে সকল দাবাড়ুদের একত্রিত করার লক্ষ্যে অনলাইন ভিত্তিক দাবা প্রতিযোগিতার আয়োজন করি আমি মেডিকেল চেস কমিউনিটির মাধ্যমে। মস্তিষ্কচর্চার সেরা খেলা ও মনস্তাত্ত্বিক বিনোদনের অনন্য মাধ্যম দাবা খেলার জন্য চমৎকার এই প্ল্যাটফর্মে মেডিকেল সেক্টরের দাবাড়ুদের যুক্ত হওয়ার নিমন্ত্রণ রইলো।”

উল্লেখ্য, মেডিকেল চেস কমিউনিটি প্রতি বৃহস্পতিবার রাত ১১ টায় এক ঘণ্টার সাপ্তাহিক অনলাইন ব্লিটজ টুর্নামেন্ট ও মাসের শেষ বৃহস্পতিবার রাত ১১ টায় অনলাইন চেস টীম ব্যাটল আয়োজন করে।

Abhishek Karmaker Joy:
Related Post