X

রমেকে “Dengue and Its Update” সায়েন্টিফিক সেমিনার আয়োজিত

প্ল্যাটফর্ম নিউজ, ১৩ অক্টোবর ২০২১, বুধবার 

গত ১০ই অক্টোবর, ২০২১ রংপুর মেডিকেল কলেজে ডেঙ্গু এবং এর সমসাময়িক পরিস্থিতি এর উপরে সায়েন্টিফিক সেমিনার এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

এই সভায় ডেঙ্গু কি, এর প্রকারভেদ, এর পাশাপাশি বিগত পাঁচ বছরের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এছাড়াও ডেঙ্গু রোগীর ম্যানেজমেন্ট এর বিভিন্ন দিক সম্পর্কে আলোচনা করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এ কে এম নুরুন্নবী লাইজু। গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজর অধ্যক্ষ প্রফেসর ডা. মোঃ টিটু মিয়া এবং টি.এম.এস.এস মেডিকেল কলেজর মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মোঃ জাকির হোসেন। চেয়ারপার্সন হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডা. মাহফুজার রহমান, বিভাগীয় প্রধান মেডিসিন এবং উপাধ্যক্ষ, রংপুর মেডিকেল কলেজ।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মোঃ রেজাউল করিম, পরিচালক, রংপুর মেডিকেল কলেজ এবং ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. এম এ কাশেম। এছাড়াও উপস্থিত ছিলেন আরও অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভায় বক্তা হিসেবে ছিলেন ডা. মোঃ মাহফুজ-উল-আনয়ার, সহকারী অধ্যাপক, মেডিসিন বিভাগ, রংপুর মেডিকেল কলেজ এবং ডা. মোঃ জাহাঙ্গীর কবির, সহকারী অধ্যাপক, মেডিসিন বিভাগ, রংপুর মেডিকেল কলেজ।

উক্ত আলোচনায় রংপুর মেডিকেল কলেজ এর সকল কর্তব্যরত চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক এবং পঞ্চম বর্ষের সকল শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য গুরুত্বপূর্ণ এই সায়েন্টিফিক সেমিনারটির আয়োজন করে রংপুর মেডিকেল কলেজের মেডিসিন বিভাগ।

স্টাফ রিপোর্টারঃ হাসিন মেসবাহ বিন সিদ্দিকী

Silvia Mim:
Related Post