বিশ্বের ১৫ জন ধনী ডাক্তার

ডাক্তারদের অনেক টাকা- মানুষের মনে একটা সাধারন ধারনা। যদিও সবার ক্ষেত্রে এটা সম্ভব হয় না, নিচের ডাক্তার দের ছাড়া। এই ডাক্তারদের টাকার পরিমান অবিশ্বাস্য , যদিও তাদের আয় চিকিৎসা-কেন্দ্রীক নয়।

আসুন জেনে নিই ধনী কিছু ডাক্তার সম্পর্কে।

১. Patrick Soon Shiong

ডা প্যাট্রিক একজন উদ্যোক্তা, যিনি ক্যান্সার চিকিৎসায় নিয়োজিত থেকে ভাগ্য পরিবর্তন করেছেন। তাকে এখন বিশ্বের সবচেয়ে ধনী ডাক্তার হিসেবে গন্য করা হয়। তার সম্পদ ১২ বিলিয়ন ডলারের উপরে। তিনি তার সম্পদকে মানব কল্যানে ব্যবহার করছেন শিশু হাসপাতাল নির্মান এবং স্বাস্থ্য সেবার দাম কমানোর মাধ্যমে।

1  patrick-soon-shiong

২. Thomas Frist

ডা থমাস বিমানবাহিনীর এক জন সার্জন ছিলেন। এরপর তিনি বাবার সাথে হাসপাতাল ব্যবসায় নামেন। তার কোম্পানির বছরে টার্ন ওভার প্রায় ২৯ বিলিয়ন ডলার। তার ব্যক্তিগত সম্পদের পরিমান ৭ বিলিয়ন ডলারের উপরে। তিনি ‘ইউনাইটেড ওয়ে লাইফ টাইম এচিভমেন্ট এওয়ার্ড’ এ ভূষিত হয়েছেন।

2. Tommy-Frist

৩. Phillip Frost

ডা ফিলিপ মেডিসিনে ডক্টরেট ডিগ্রি নেন, এরপর তিনি ডার্মাটোলজি তে শিক্ষকতা করেন। এরপর তিনি আর চিকিৎসা পেশায় নিয়োজিত ছিলেন না। তিনি ইভাক্স নামে একটি ওষুধ কোম্পানি প্রতিষ্ঠা করেন এবং ৭.৮ বিলিয়ন ডলারে বিক্রি করেন। বর্তমানে তিনি ৩.৮ বিলিয়ন ডলারের মালিক।

3. PhillipFrost

৪. Wu Yiling

ডা উ ১১ বছর ধরে চীনের চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন। এরপর তিনি ১৯৯২সালে একটি ওষুধ কোম্পানি প্রতিষ্ঠা করেন এবং ভেষজ ওষুধ বিক্রয় করতে থাকেন। তার সম্পদ ১.৭ বিলিয়ন ডলার এর উপরে।

4. Wuyiling

৫. Gary Michelson

ডা গ্যারির প্রায় ২৫০ অর্থোপেডিক চিকিৎসা অনুষঙ্গ এবং কৌশলের উপর প্যাটেন্ট রয়েছে। তার প্যাটেন্ট থেকে তিনি প্রায় ১.৫৫ বিলিয়ন ডলার আয় করেছেন।

5. garymichelson

৬. Dr. Phil

ডা ফিল এক জন মনোচিকিৎসাবিদ। ‘ডা ফিল শো’ নামে তিনি একটি অনুষ্ঠান করেন। তার বছরে আয় ৮০ মিলিয়ন ডলার এবং সম্পদ প্রায় ২৮০ মিলিয়ন ডলার।

6. Dr.Phil_

৭. James Andrews

ডা জেমস এক জন সার্জন। তিনিই সম্ভবত এই লিস্টের একমাত্র ব্যক্তি যিনি চিকিৎসা সেবায় নিয়োজিত আছেন। এথলেটিক্স দের সার্জারির জন্য তিনি খ্যাত।

7. jamesandrews

৮. Terry Dubrow

ডা টেরি এক জন প্লাস্টিক সার্জন। তিনি টেলিভিশনে অনুষ্ঠান করে বেশ খ্যাতি কুড়িয়েছেন। তাকে দেখাতে হলে ৬ মাস আগে সিরিয়াল দিতে হয়। তার সম্পদ ৩০ মিলিয়ন ডলারের উপরে।

8. Terry-Durbrow

৯. Leonard Hochstein

ডা লিওনার্ড এক জন প্লাস্টিক সার্জন। তিনি মিয়ামির একজন বিখ্যাত সার্জন। তার সম্পদের পরিমান ২০ মিলিয়ন ডলারের উপরে।

9. leonardhochstein

১০. Robert Rey

ডা রবার্ট এক জন প্লাস্টিক সার্জন। তিনি ১০০ এর উপরে টেলিভিশনে অনুষ্ঠান করেছেন। বেভারলি হিলে তিনি এক জন বিখ্যাত সার্জন। তার সম্পদ ১৫ মিলিয়ন ডলারের উপরে।

10. RobertRey

১১. Garth Fisher

ডা ফিশার এক জন প্লাস্টিক সার্জন। তিনি ধনী এবং বিখ্যাত ব্যক্তিদের প্লাস্টিক সার্জারী করে থাকেন, তার সম্পদের পরিমান ১৫ মিলিয়ন ডলার।

Dr. Garth Fisher "Nip/Tuck" Season Two Premiere - Arrivals Paramount Theatre Hollywood, California USA June 19, 2004 Photo by Jean-Paul Aussenard/WireImage.com To license this image (2957842), contact WireImage: +1 212-686-8900 (tel) +1 212-686-8901 (fax) st@wireimage.com (e-mail) www.wireimage.com (web site)
Dr. Garth Fisher
“Nip/Tuck” Season Two Premiere – Arrivals
Paramount Theatre
Hollywood, California USA
June 19, 2004
Photo by Jean-Paul Aussenard/WireImage.com
To license this image (2957842), contact WireImage:
+1 212-686-8900 (tel)
+1 212-686-8901 (fax)
[email protected] (e-mail)
www.wireimage.com (web site)

১২. Dr. Oz

ডা অজ এক জন কার্ডিয়োথোরাসিক সার্জন। তিনি টেলিভিশন শো এবং বই এর জন্য বিখ্যাত। তার সম্পদ ১৪ মিলিয়ন ডলারের উপরে।

12. Dr.-Oz

১৩. Paul Nassif

ডা পল এক জন প্লাস্টিক সার্জন। তিনি নাকের প্লাস্টিক সার্জারীর জন্য দুনিয়া জুড়ে বিখ্যাত। তার সম্পদ ১৪ মিলিয়ন ডলারের উপরে।

PASADENA, CA - APRIL 08: Dr. Paul Nassif attends NBCUniversal's Summer Press Day at The Langham Huntington Hotel and Spa on April 8, 2014 in Pasadena, California.  (Photo by Frederick M. Brown/Getty Images)
PASADENA, CA – APRIL 08: Dr. Paul Nassif attends NBCUniversal’s Summer Press Day at The Langham Huntington Hotel and Spa on April 8, 2014 in Pasadena, California. (Photo by Frederick M. Brown/Getty Images)

১৪. Travis Stork

ডা ট্রেভিস স্বাস্থ্য এবং ফিটনেস নিয়ে অভিজ্ঞ। তিনি ‘ডা ফিল শো’ তে একজন অভিজ্ঞ হিসেবে আসতেন এবং পরে উপস্থাপকের দায়িত্ব নেন। তার সম্পদ ৮ মিলিয়ন ডলারের উপরে।

14. travisstork

১৫. Sanjay Gupta

ডা সঞ্জয় এক জন নিউরোসার্জন। তিনি সি এন এন এর একজন সন্মানিত সাংবাদিক। তার সম্পদ ৪.৫ মিলিয়ন ডলারের উপরে।

15. sanjaygupta

Ishrat Jahan Mouri

Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

Next Post

National Conference of Bangladesh Cardiac Society

Tue Jul 28 , 2015
বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির বার্ষিক কনফারেন্স অনুষ্ঠিত হচ্ছে আজ ২৮ জুলাই, ২০১৫ হোটেল সোনারগাও তে। দুপুর ১২ টায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক আবদুল মালেক। এ ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo