X

বগুড়ায় এন্টিবডি পরীক্ষায় উত্তীর্ণ ৫৯ পুলিশ সদস্যের প্লাজমা দান

প্ল্যাটফর্ম নিউজ, ১৮ ই আগস্ট, ২০২০, মঙ্গলবার 

মহামারী করোনায় বগুড়ায় এন্টিবডি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশ বাহিনীর সদস্যদের প্লাজমা দিতে ঢাকায় আসছেন ৪০ পুলিশ সদস্য। গত ১৬ ই আগস্ট রোববার সকাল ১১টায় বগুড়া পুলিশ লাইন্স থেকে তারা ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন এবং আজ বাকি ১৯ জন ঢাকায় যাবেন।

ছবিঃ প্লাজমা দানের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে বগুড়া পুলিশ লাইন্স প্রাঙ্গনে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাঠ পর্যায়ে শুরু থেকে কাজ করতে গিয়ে ইতোমধ্যে প্রায় ১৫০ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন এবং একজন মারা গেছেন। এদের মধ্যে ১৪২ জন সম্পূর্ণ সুস্থ হয়ে আবার সরকারি কর্মে নিয়োজিত আছেন। গত সপ্তাহে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের টিম কর্তৃক এই ১৪২ জনের মধ্যে ১১৭ জনের এন্টিবডি পরীক্ষা করা হয়। এই এন্টিবডি পরীক্ষায় ৫৯ জন সদস্য উত্তীর্ণ হয়েছেন যারা গুরুতর অসুস্থ করোনা আক্রান্ত রোগীর জন্য প্লাজমা দানের উপযুক্ত বলে বিশেষজ্ঞ টিম কর্তৃক ঘোষিত হয়েছেন।

ছবিঃ ৫৯ জন পুলিশ সদস্যের টিম।

গতকাল ১৬ ই আগস্ট সকাল ১১ টায় এই ৫৯ জনের ৪০ জন পুলিশের কেন্দ্রীয় প্লাজমা ব্যাংকে প্লাজমা দানের জন্য ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন। পুলিশ লাইন্স থেকে এ শুভযাত্রা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম বার মহোদয়। এছাড়াও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

ছবিঃ ঢাকার উদ্দেশ্যে ৪০ জনের পুলিশ সদস্যগণ।

আজ বাকি ১৯ জন ঢাকায় যাবেন বলে জানিয়েছিলেন জেলা পুলিশের করোনা ফোকাল পয়েন্ট অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল।

৫৯ জন পুলিশ সদস্যের এই সাহসী টিমকে করোনা রোগীদের জন্য প্লাজমা দানের এই মহৎ উদ্দেশ্যের জন্য প্ল্যাটফর্মের পক্ষ থেকে অনেক শুভেচ্ছা এবং শ্রদ্ধা।

Sadia Kabir:
Related Post