X

চিকিৎসকদের উপকারে সুদবিহীন প্ল্যাটফর্ম এডুকেশন লোন

১২ ফেব্রুয়ারি ২০২০: বাংলাদেশে চিকিৎসকদের জন্য সর্ব প্রথম সুদবিহীন শিক্ষা লোন ‘প্ল্যাটফর্ম এডুকেশন লোন’ এর দ্বিতীয় পর্ব এর জন্য আবেদন আহবান করা হচ্ছে।

গত ৪ জানুয়ারি দুইজন পোস্ট গ্র‍্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের হাতে চেক তুলে দেয়ার মাধ্যমে প্ল্যাটফর্ম এডুকেশন লোনের যাত্রা শুরু হয়েছিল। অধ্যাপক ডা. রাশিদা বেগমের প্রাথমিক উদ্যোগ ও অর্থায়নে প্ল্যাটফর্ম এডুকেশন লোনের কার্যক্রম শুরু হলেও পরবর্তীতে ডা. শাহ আলম, অধ্যাপক ডা. মুনির হোসেন, ডা. সরকার মাহবুব শামীম, ডা. আরিফ মুর্শেদ খান সহ অনেকেই এই মহতী উদ্যোগের সাথে যুক্ত হয়েছেন।

লোন গ্রহীতা এবং সকল আবেদন কারীর পরিচয়ের ক্ষেত্রে সর্বোচ্চ গোপনীয়তা রক্ষা করা হয়েছে, তবে প্রত্যেকজন আবেদনকারীর জীবনের গল্প গুলো অসম্ভব ভাবে নাড়া দিয়েছে। তাই, এই কার্যক্রম আরও বিস্তৃত করার লক্ষ্যে সুদবিহীন এডুকেশন লোন এর দ্বিতীয় পর্ব এর সূচনা করা হল।

আশা করা যায় আরও অনেক শ্রদ্ধাভাজন চিকিৎসক এই লোনের সাথে যুক্ত হবেন এবং শত শত তরুণ চিকিৎসকদের সংকটকালীন সময় অতিক্রম ও পড়াশুনারর জন্য এই সুদবিহীন এডুকেশন লোন বিশেষ ভূমিকা রাখবে।

সংক্ষিপ্ত তথ্য পোস্টারে উল্লেখ করা রয়েছে। আগ্রহীরা একটি অ্যাপ্লিকেশন লেটার এবং কেন নিজেকে যোগ্য বিবেচনা করেন, সেজন্য অনূর্ধ্ব ১০০০ শব্দের একটি লেখা লিখে eduloan@platform-med.org তে প্রাথমিক ভাবে পাঠাবেন। চূড়ান্ত যাদের নির্বাচন করা হবে, তাদের অন্যান্য শর্ত পূরন সাপেক্ষে লোন প্রদান করা হবে।

আবেদনের শেষ তারিখঃ ১৫ই মার্চ, ২০২০

Platform:
Related Post