X

গত এক সপ্তাহব্যাপী পালিত “চিকিৎসক সপ্তাহ ২০২১” এর সমাপনী আজ

প্ল্যাটফর্ম নিউজ, ৭ এপ্রিল, ২০২১, বুধবার

১-৭ এপ্রিল, ২০২১ চিকিৎসক সপ্তাহ উপলক্ষ্যে প্ল্যাটফর্ম অব মেডিকেল অ্যান্ড ডেন্টাল সোসাইটি এবং বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ারস ট্রাস্ট কর্তৃক আয়োজিত এক সপ্তাহব্যাপী কার্যক্রমের আজ সমাপনী ঘোষিত হতে যাচ্ছে। এবারের প্রতিপাদ্য – “স্বাস্থ্যখাতের সকল অংশে চিকিৎসকদের সমান অংশীদারিত্ব নিশ্চিত এক আধুনিক স্বাস্থ্য ব্যবস্থার অন্যতম শর্ত।

অনলাইন ভিত্তিক নানান আয়োজন ও দেশের মেডিকেল শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থা ও মেডিকেল রিসার্চ বা গবেষণা কার্যক্রম প্রভৃতি নিয়ে ফলপ্রসূ আলোচনা সভায় মুখরিত ও আড়ম্বরপূর্ণ ভাবে গত ৬ দিন যাবৎ পালিত “চিকিৎসক সপ্তাহ ২০২১” এর “সমাপনী ও চিকিৎসক পদক-২০২১ ঘোষণা” অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হতে যাচ্ছে। আজ ৭ ই এপ্রিল ২০২১ রাত ৯ঃ৩০ এ প্ল্যাটফর্মের অফিসিয়াল ফেসবুক পেইজ হতে সরাসরি সম্প্রচার করা হবে অনুষ্ঠানটি।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকছেন ডা. মাে. এহতেশামুল হক চৌধুরী (মহাসচিব, বাংলাদেশ মেডিকেল এসােসিয়েশন), ড. ফেরদৌসী কাদরী (সিনিয়র সাইন্টিস্ট ও হেড, মিউকোসাল ইমিউনোলজি ও ভ্যাক্সিনোলজি ইউনিট, সংক্রামক রোগ বিভাগ, আইসিডিডিআর,বি),
অধ্যাপক ডা. গুলশান আরা (সহ-সভাপতি, ট্রাস্টি বাের্ড, বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট), অধ্যাপক ডা. মাে. রােকন উদ্দীন, (সাধারণ সম্পাদক, বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট)
এবং ডা. ফয়সাল বিন সালেহ (সভাপতি, কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ, প্ল্যাটফর্ম অফ মেডিকেল এন্ড ডেন্টাল সােসাইটি)। অনুষ্ঠানটি সঞ্চালনায় থাকছেন দিলোয়ারা ইয়াসমিন প্রিয়া(সদস্য, প্ল্যাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি)।

উল্লেখ্য,‌ চিকিৎসা খাতে গুরুত্বপূর্ণ অবদান ও ভূমিকার জন্য ১৪ ব্যক্তি ও ৩টি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে চিকিৎসক পদক প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে প্ল্যাটফর্ম ও বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট। ১৪ জন ব্যক্তির মধ্যে রয়েছেন ১২ জন চিকিৎসক, ১ জন আইনজীবী ও ১ জন সাংবাদিক।

হৃদিতা রোশনী:
Related Post