X

করোনা চিকিৎসায় এগিয়ে আসছে বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল

প্ল্যাটফর্ম নিউজ,১৪ই এপ্রিল, ২০২০ খ্রিষ্টাব্দ, মঙ্গলবার

সরকারি হাসপাতাল গুলোর পাশাপাশি কোভিড -১৯ এর চিকিৎসার জন্য এবার এগিয়ে এসেছে বেসরকারি হাসপাতাল গুলো

গত সোমবার (১৩ এপ্রিল) প্রেস ব্রিফিং এ মাননীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য বেসরকারি মেডিকেল অ্যাসেসিয়েশনের সাথে সৌজন্য সাক্ষাত হয়েছে।সেখানে জানানো হয়েছে, চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতাল বরাদ্দ দেওয়া হবে। ঢাকা শহরে সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল (৫০০ বেড) এবং আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল (৭০০ বেড) কোভিড-১৯ এর চিকিৎসার জন্য দেয়া হয়েছে। সবগুলোরই মানসম্মত হাসপাতাল এবং অাইসিইউ রয়েছে। তিনি আরও জানান যে , অন্যান্য বেসরকারি হাসপাতাল গুলোও এগিয়ে আসতেছে এবং সেগুলোর তালিকাভূক্ত করা হচ্ছে।

আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল

একই সাথে গত শনিবার (১১ই এপ্রিল) কোভিড-১৯ রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ভেন্টিলেটর (কৃত্রিমভাবে শ্বাস প্রশ্বাস নেওয়ার যন্ত্র) তৈরি করেছে দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেড। একই দিনে ভেন্টিলেটরটি পরীক্ষার জন্য রাজধানীর সাহাবউদ্দিন মেডিকেল এবং ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে তা পাঠানোর কথা জানিয়েছেন, প্রতিষ্ঠানটির পরিচালক এম এ রাজ্জাক খান!

সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় সাধারণ জনগণরা মতামত জানাচ্ছেন, করোনা চিকিৎসায় ঢাকার বেসরকারি হাসপাতাল গুলো এগিয়ে আসলে অনেকটাই করোনা ঝুঁকি কমে যাবে ঢাকার জনবহুল এলাকা গুলোতে এবং করোনা চিকিৎসা সহজলভ্য হবে।

নিজস্ব প্রতিবেদক /সিলভিয়া মীম

Publisher:
Related Post