X

করোনাকালীন দুর্যোগে অগ্রণী ভূমিকা পালনে নারায়ণগঞ্জের ডা. জাহিদকে সম্মাননা

প্ল্যাটফর্ম নিউজ, ২৭ সেপ্টেম্বর ২০২০, বুধবার

বাংলাদেশে চলতি বছরে মার্চ মাসে প্রথম করোনা ভাইরাস আঘাত হানে নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জে এই অদৃশ্য শত্রু ভয়াবহভাবে দেখা দিলে স্বাস্থ্য অধিদপ্তর নারায়ণগঞ্জকে করোনা ভাইরাসের হটস্পট জোন হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে। সেই সময় নারায়ণগঞ্জবাসীর দু:সময়ে পাশে ছিলেন সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদ।

নারায়ণগঞ্জবাসীকে তাদের কাঙ্ক্ষিত সেবা দিতে গিয়ে একসময় তিনি নিজেই আক্রান্ত হন কোভিড-১৯ এ। করোনায় আক্রান্ত হয়েই তিনি ক্ষান্ত হয়ে যান নি। ঘরে বসে নিয়মিত টেলিমেডিসিন সেবা দিয়ে যান জনগণকে।

ডা. জাহিদের এই মানবতার কারণে গত ২২ সেপ্টেম্বর জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. জসিম উদ্দিন এই স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদকে সম্মাননা প্রদান করেন।

ডা. জাহিদকে সম্মাননা প্রদান

অনাড়ম্বর এই অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ আনিসুর রহমান, পুলিশ সুপার জায়েদুল আলমসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শুক্রবার জেলা প্রশাসক জসিম উদ্দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে ডা. জাহিদ সম্পর্কে বলেন,

“দুর্যোগকালীন সময়ে মন্ত্রিপরিষদ সচিব থেকে বিভাগীয় কমিশনার সকলেই সহযোগিতা করেছেন। সহযোগিতা পেয়েছি মাননীয় সংসদ সদস্য গণ, নির্বাচিত প্রতিনিধি, বিভিন্ন দপ্তর প্রধানগণ থেকে। এমনকি সাংবাদিকদের কাছ থেকে। কিন্তু ডাক্তার জাহিদ, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা যার কাছ থেকে সহযোগিতা পেয়েছি সবচেয়ে বেশি তিনি ছিলেন ফোকাল পয়েন্ট। এ মানুষটার কর্মতৎপরতা সহযোগিতা এই পুরো যুদ্ধকে মোকাবেলা করতে অগ্রণী ভূমিকা রেখেছে।”

Platform:
Related Post