ইন্ডিয়া অটিজম সেন্টার আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে পুরস্কার জিতল IFMSA বাংলাদেশ

ইন্ডিয়া অটিজম সেন্টার আয়োজিত কলকাতার অ্যামিটি ইউনিভার্সিটিতে ১০ থেকে ১২ জানুয়ারি আয়োজিত অটিজম সম্পর্কিত দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলনে বৈজ্ঞানিক পোস্টার উপস্থাপনা পুরস্কার জিতেছেন টিম IFMSA (International Federation of medical students association) বাংলাদেশ।

সর্বমোট 25 টি নির্বাচিত পোস্টার উপস্থাপনার মধ্যে তারা এই পুরস্কার জিতেছেন। ডা. রোনাল্ড বি লিফ, জোয়ান লারা, বিশ্মদেব চক্রবর্তী, কেভিন গের্শ, লরি আনুম্ব এবং বিশ্বজুড়ে মোট 32 জন বক্তারা এই সম্মেলনে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে মোট ৭ জন এমবিবিএস শিক্ষার্থীর একটি দল এই সম্মেলনে অংশ নিয়েছিলেন – মুমতাহিনা ফাতিমা, আলভী আহসান, মোস্তফা আরাফাত ইসলাম, রাইসা নাওয়াল মাহবুব, শেফাত আলম প্রান্তো, শায়িকা শফিক এবং এস.ইউ. হাবিবা ড্যাফোদি। তাদের উপস্থাপনার মূল শিরোনাম ছিল “বাংলাদেশের দ্বিতীয়-চতুর্থ ফেজের এমবিবিএস শিক্ষার্থীদের মধ্যে অটিজম স্পেকট্রাম ডিসঅর্ডার সম্পর্কিত জ্ঞান”।

নিজস্ব প্রতিবেদক/ শুভাশীষ সরকার

হৃদিতা রোশনী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ঢাবির অধিভুক্ত হলো গণস্বাস্থ্য মেডিকেল কলেজ, ভর্তি শুরু

Wed Jan 15 , 2020
সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত হয়েছে। মেডিকেল কলেজ সূত্র জানায়, গত ১৩ জানুয়ারী, ২০২০ ইং তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ডীন’স কমিটির সভায় এই অধিভুক্তির অনুমোদন দেওয়া হয়। প্রাথমিক পর্যায়ে ৫০ সিটের জন্যে অনুমোদন দেওয়া হয়েছে বলে জানা যায়। ১৯৯৮ সালে গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের অধীনে প্রতিষ্ঠিত দেশের প্রথম […]

সাম্প্রতিক পোষ্ট