X

৬ জন চিকিৎসক বরখাস্তে প্রতিবাদ জানিয়েছে “একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি”

প্ল্যাটফর্ম নিউজ, ১৪ এপ্রিল, ২০২০:

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ও উদ্ভুত সংকট মোকাবেলায় বিভিন্ন পেশার মানুষ এক যোগে কাজ করে যাচ্ছে। বিশেষ করে ডাক্তাররা তাদের জীবনের ঝুঁকি নিয়েও দিনরাত রোগীর সেবায় কাটাচ্ছেন। কিন্তু এত কিছুর পরেও রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে কর্মরত ৬ জন ডাক্তারের ভাগ্যে জুটেছে বহিষ্কারাদেশ। গত শনিবার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. বেলাল হোসেন স্বাক্ষরিত পৃথক আদেশে তাদেরকে সাময়িক বহিস্কার করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক এই ৬ চিকিৎসকের বরখাস্তের প্রতিবাদ জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির চিকিৎসা সহায়তা কমিটি। সোমবার (১৩ এপ্রিল) কমিটির সভাপতি অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মামুন আল মাহতাব কর্তৃক স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়-
“আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, স্বাস্থ্য অধিদপ্তরের সাম্প্রতিক এক আদেশে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল- এ কর্মরত ছয়জন চিকিৎসককে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। গণমাধ্যম সূত্রে জানতে পেরেছি যে, এদের মধ্যে দু’জন চিকিৎসক রোস্টার ডিউটি শেষে কোয়ারেন্টাইনে ছিলেন। তাছাড়া এই ছয়জন চিকিৎসকের কাউকেই তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের পূর্বে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি।

আমরা মনে করি পৃথিবীর অন্যান্য দেশের মত বাংলাদেশের চিকিৎসক সমাজ ও স্বাস্থ্যকর্মীরা যখন সম্মুখ সারিতে থেকে নিজেদের জীবন বিপন্ন করে সাহসিকতার সঙ্গে কোভিড-১৯ প্যান্ডেমিক মোকাবেলা করছেন, তখন এ ধরনের সিদ্ধান্ত অনভিপ্রেত। এই আদেশ এদেশের করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক সমাজ এবং সকল পেশাজীবিকে হতাশ, ক্ষুব্ধ করেছে।

আমরা ঘটনাটির যথোপযুক্ত তদন্ত এবং ছয়জন চিকিৎসকের সাময়িক বরখাস্তের আদেশ বাতিলের দাবি জানাচ্ছি।”

নিজস্ব প্রতিবেদক/ আব্দুল্লাহ আল মারুফ

Platform:
Related Post