X

সিলেট ওসমানী মেডিকেলের গাইনী ওয়ার্ড থেকে পলাতক কোভিড-১৯ পজিটিভ রোগী

প্ল্যাটফর্ম নিউজ
শুক্রবার, ২৪শে এপ্রিল, ২০২০

সাম্প্রতিক সময়ে করোনা রোগী বেড়েই চলছে সিলেটে, তার উপর করোনা শনাক্ত হওয়ার পর পালিয়ে বেড়াচ্ছেন রোগীরা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ওয়ার্ডে থেকে ২৩ এপ্রিল করোনা আক্রান্ত রোগীর পালিয়ে যাওয়ার খবর পাওয়া যায়। এর আগে করোনা আক্রান্ত হয়ে আরেক যুবক পালিয়ে বেড়ালেও পরদিন তাকে আটক করে শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ওয়ার্ডে চিকিৎসাধীন এক প্রসূতি নারী করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষায় তার করোনা পজিটিভ ধরা পড়ে। তবে নমুনা সংগ্রহের পরপরই ওই রোগী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন বলে জানা গেছে।

হাসপাতাল সূত্র জানায়, বুধবার সকালে ওই নারী একটি সন্তানের জন্ম দেন। গতকাল চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

গত ১৩ এপ্রিল ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন সুনামগঞ্জের এক প্রসূতি নারী করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর হাসপাতালের ১৯ চিকিৎসকসহ ৪৪ স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টিনে রাখা হন। আবার একই ওয়ার্ডের আরেকজন প্রসূতি করোনা আক্রান্ত হলেন। এতে করে সিলেট বিভাগের প্রধানতম এই হাসপাতালের গাইনি ওয়ার্ডের চিকিৎসা ব্যাহত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, ‌”বৃহস্পতিবার ওসমানী মেডিকেলের করোনা পরীক্ষাগারে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৬ জনের করোনা পজেটিভ আসে।”

তিনি আরও বলেন, “আমরা পুলিশের সহায়তায় আক্রান্ত নারীকে খুঁজে বের করার চেষ্টা করছি। করোনায় আক্রান্ত সন্দেহে তার নমুনা সংগ্রহের পরে কোনোভাবে তিনি মৃত সন্তানকে নিয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেছেন।”

নিজস্ব প্রতিবেদক
শরিফ শাহরিয়ার

হৃদিতা রোশনী:
Related Post