X

লিডিং ইউনিভার্সিটি, সিলেটে বিশ্ব জলাতঙ্ক দিবস আয়োজিত

স্বাস্থ্য অধিদপ্তর উদ্যোগে এবং প্ল্যাটফর্মের সার্বিক সহায়তায় ‘বিশ্ব জলাতংক দিবস-২০১৮’ উপলক্ষে সিলেটের লিডিং ইউনিভার্সিটিতে সচেতনামূলক অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

সকালে ডিপার্টমেন্ট অব পাবলিক হেল্থের সহযোগীতায় ক্যাম্পাসের বিভিন্ন বিভাগে স্বাস্হ্য অধিদপ্তর থেকে সরবরাহকৃত সচেতনামূলক পোস্টার লাগানো হয়।

দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়টির গ্যালারিতে সায়েন্টেফিক সেমিনারের আয়োজন করা হয়। এ সময় সেমিনারে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী। সেমিনারের সময় মঞ্চে বিশেষ অতিথি হিসেবে আসন গ্রহন করেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক,বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর(অব:) মো: শাহ আলম।

সেমিনারের কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিনের সহযোগী অধ্যাপক ডা. জিয়া উদ্দীন আহমেদ ।
এছাড়াও, সেমিনারে উপস্থিত ছিলেন,বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষিকা বৃন্ধ,শিক্ষার্থীরা এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সেমিনারের শুরুতে প্ল্যাটফর্মের সহ-সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ডিপার্টেন্ট অব পাবলিক হেল্থ বিভাগের প্রভাষক ডা. সাবরিনা ফরিদা চৌধুরী প্ল্যাটফর্ম ও স্বাস্হ্য অধিদপ্তর নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য তুলে ধরেন।

উক্ত বৈজ্ঞানিক সেমিনারে, জলাতংক নিয়ে সচেতনতামূলক স্লাইড ও ভিডিও প্রেজেন্টেশন করেন রাগিব রাবেয়া মেডিকেল কলেজের কমিউনিটি মেডিস্সিনবিভাগের সহযোগী অধ্যাপক ডা.জিয়াউদ্দীন আহমেদ,জলাতংক নিয়ে আলোচনা করেন সিলেট ওসমানী মেডিকোল কলোজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক।

এছাড়াও জলাতংক নিয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়টির মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো: কামরুজ্জামৈন চৌধুরী ও রেজিস্ট্রার মেজর(অব:) মো: শাহ আলম।বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য স্বাস্হ্য অধিদপ্তরের এমন কোনো আয়োজন ৪৪টি মেডিকেল ও ডেন্টাল কলেজের পাশাপাশি অত্র বিশ্ববিদ্যালয়ে আয়োজনের সুযোগ লাভ করায় আয়োজকদের সাধুবাদ জানান।

সবশেষে সমাপনী বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়টির পাবলিক হেল্থ বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) কে.এম.এ শফিক।সেমিনারে উপস্হিত সকলের মধ্যে সচেতনামূলক লিফলেট বন্টন করা হয়।সেমিনার শেষে, সিগনেচার ব্যানারে সাইন করেন, উপস্থিত শিক্ষক শিক্ষিকা মন্ডলী , ছাত্র ছাত্রী ও কর্ককর্তা-করেমচারীবৃন্দ।

পুরো অনুষ্ঠানে উপস্থাপনা ও অনুষ্ঠান পরিচালনা করেন প্ল্যাটফর্মের সহ-সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ডিপার্টেন্ট অব পাবলিক হেল্থের প্রভাষক ডা. সাবরিনা ফরিদা চৌধুরী।

ওয়েব টিম:
Related Post