X

লিউকেমিয়া ও লিম্ফোমা নিয়ে প্রবন্ধ প্রতিযোগিতা, অংশগ্রহণ করুন এখনই

প্ল্যাটফর্ম নিউজ, ২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার
লিউকেমিয়া ও লিম্ফোমা নিয়ে একটি অনলাইন ভিত্তিক প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করেছে প্ল্যাটফর্ম গাজীপুর জোনের তায়রুনেসা মেমোরিয়াল মেডিকেল কলেজের এক্টিভিস্টরা।

১৫ই সেপ্টেম্বর ‘বিশ্ব লিম্ফোমা সচেতনতা দিবস’। এই প্রেক্ষিতে সচেতনতা বৃদ্ধি জন্য লিউকেমিয়া ও লিম্ফোমা বা ব্লাড ক্যানসার বিষয়ে এই প্রতিযোগিতা। প্রতিযোগীদের জন্য আছে সার্টিফিকেট।

নিয়মাবলিঃ
১. সকল মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থীদের জন্য প্রবন্ধ প্রতিযোগিতাটি উন্মুক্ত।
২. প্রবন্ধটি ১০০০ শব্দের বেশি হবে না এবং জমা দেওয়ার উদ্দেশ্য থাকতে হবে। প্রবন্ধ লেখার কোনো নূন্যতম লিমিট নাহ থাকলেও ২৫০ শব্দের কম না হলে ভালো হয়।
৩. অবশ্যই একটা শিরোনাম থাকতে হবে।
৪. প্রবন্ধটিতে অংশগ্রহণকারীর ব্যক্তিগত তথ্য ( নাম, ঠিকানা, মেডিকেল/ডেন্টাল কলেজের নাম ও সেশন, মোবাইল নম্বর) থাকতে হবে এবং প্রবন্ধটি platformgazipur@gmail.com এই ইমেইল ঠিকানায় পাঠাতে হবে। বিষয় হবে ‘Essay Competition On Leukemia & Lymphoma’।
৫. প্রবন্ধ জমা দেওয়ার শেষ তারিখ ২রা অক্টোবর ২০২০।
৬. প্রবন্ধটি মৌলিক হতে হবে এবং অন্য কোথাও দেওয়া হয়েছে এমন প্রবন্ধ দেয়া যাবে না।
৭. প্রবন্ধটি একবার জমা দেওয়া হলে পুনরায় সংস্কারের কোনো সমস্যা সুযোগ থাকবে নাহ।
৮. উৎস বা রেফারেন্স উল্লেখ করে দিতে হবে।
৯. প্রবন্ধটি পরিদর্শনের জন্য প্ল্যাটফর্ম গাজীপুর জোন ২০২০-২০২১ থেকে স্ক্রিনিং কমিটি গঠিত হবে এবং পরবর্তীতে প্রবন্ধটি বিচারক সভায় দাখিল করা হবে।
১০. স্ক্রিনিং কমিটি এবং বিচারক সভার সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

আরও তথ্যের জন্যঃ platformgazipur@gmail.com
যোগাযোগ নম্বরঃ ০১৬৮৩১৯৬০৩০ (উৎসব)

বিশ্বে প্রতি ৩৫ সেকেন্ডে ১জন মানুষ লিউকেমিয়ায় আক্রান্ত হয়। প্রতি মিনিটে ২জন, প্রতি ঘন্টায় ১২০জন এবং প্রতি দিনে ২৬০ জনের লিউকেমিয়া বা ব্লাড ক্যানসার শনাক্ত হয়।

ব্লাড ক্যানসার কোনো বংশগত বা ছোঁয়াচে রোগ নয়। এ রোগের চিকিৎসার তুলনায় প্রতিরোধ ও নির্ণয় অধিক জরুরি। জনসচেতনতার মাধ্যমে ক্যানসার প্রতিরোধ, দ্রুত রোগ নির্নয় এবং যথাযথ চিকিৎসাই পারে মরণঘাতী এই রোগ থেকে আমাদের বাঁচাতে।

Platform:
Related Post