X

ডিপ্লোমা কোর্সে অধ্যয়নরত চিকিৎসকদের মাসিক ভাতা প্রদানের সিদ্ধান্ত

প্ল্যাটফর্ম প্রতিবেদন, ২১শে সেপ্টেম্বর ২০২০, সোমবার

আজ ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং তারিখ সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়(বিএসএমএমইউ) এর এক সিন্ডিকেট মিটিং অনুষ্ঠিত হয়। গুরুত্বপূর্ণ এই মিটিংয়ে মেডিকেল শিক্ষার সবচেয়ে পুরনো পোস্ট গ্রাজুয়েশন ডিপ্লোমা কোর্সের চিকিৎসকদের ভাতা চালুর বিষয়ে যুগান্তকারী সিদ্ধান্ত এসেছে। এ সম্পর্কে বাংলাদেশী চিকিৎসা শিক্ষার্থী ও চিকিৎসকদের সর্ববৃহৎ সংগঠন “প্ল্যাটফর্ম”কে ৩১তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সেন্ট্রাল এক্সিকিউটিভ মেম্বার ডা. জাবেদ জানান-

“গত প্রায় দশ দিন আগে ডিপ্লোমা কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীরা আমার সাথে যোগাযোগ করেছিলেন তাঁদের মাসিক ভাতা চালু করার বিষয়ে। আমি উনাদের কথা শুনে বিএমএ’র সম্মানিত সভাপতি ডা.মোস্তফা জালাল মহিউদ্দিন স্যারের কাছে নিয়ে যাই এবং উনি সব কথা শুনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে তাৎক্ষনিক ফোন দেন এবং পরবর্তী সিন্ডিকেট মিটিংয়েই বিষয়টি উত্থাপন করে অতিদ্রুত মাসিক ভাতার ব্যবস্থা করতে বলেন। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট মিটিংয়ে আজ সেই প্রস্তাব গৃহীত হয়েছে। ডিপ্লোমা শিক্ষার্থীদের বহুল প্রতীক্ষিত স্বপ্ন অবশেষে পূরণ হতে যাচ্ছে।”

এদিকে, দীর্ঘদিন যাবত বহু আলোচনা এবং প্রচেষ্টার ফলশ্রুতিতে পাওয়া ডিপ্লোমা কোর্সে অধ্যয়নরত চিকিৎসকদের জন্য এমন যুগান্তকারী সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সংশ্লিষ্টরা।

হৃদিতা রোশনী:
Related Post