X

আপডেট ডেন্টাল কলেজে আন্দোলন, আন্দোলনকারীদের উপর কর্তৃপক্ষের হামলা

প্ল্যাটফর্ম প্রতিবেদন,

বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

৭ দফা দাবী নিয়ে আজ আপডেট ডেন্টাল কলেজ ক্যাম্পাসে ইন্টার্ন চিকিৎসক এবং শিক্ষার্থীদের মানববন্ধন ও আন্দোলন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় প্রতিষ্ঠানটির ফিন্যান্স ডিরেক্টর ঘটনাস্থলে আসেন শিক্ষার্থীদের কাছ থেকে দাবীর ব্যপারে শুনার জন্য। কিন্তু তিনি কঠোর ভাষা ব্যবহার করেন এবং হুমকি দিতে থাকলে ইন্টার্নদের সাথে বাকবিতর্ক শুরু হয় এবং এক সময়ে একজন ইন্টার্ন চিকিৎসক এর গায়ে হাত দিয়ে তার মাস্ক খুলে ফেলেন এবং তার কলার ধরে তাকে বিভিন্ন হুমকি দিতে থাকেন। এই অবস্থায় এক শিক্ষার্থী তার মোবাইল ফোনে ভিডিও করার সময় স্টাফ এর মাধ্যমে তার ফোন ছিনিয়ে নেন এবং বিভিন্ন হুমকি দেন। এক পর্যায়ে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পরিস্থিতির কোন সুরাহা না করেই সেখান থেকে চলে যান।

ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের দাবীগুলো ছিলোঃ
১) ইন্টার্ন ডাক্তারদের বেতন দশ হাজার করতে হবে। (উল্লেখ্য, বর্তমান বেতন ৩০০০ টাকা, যা বর্তমান প্রেক্ষাপটে অত্যন্ত অমানবিক ও অন্যায্য)
২) ৬০ মাসের অধিক বেতন নেওয়া যাবে না।
৩) অবৈধ সেশন চার্জ বন্ধ করতে হবে।
৪) অতিরিক্ত বিলম্ব ফী বন্ধ করতে হবে।
৫) ইন্টার্ন চিকিৎসক পরিষদ অনুমোদন চাই।
৬) ইন্টার্ন ডাক্তারদের জন্য কমন রুম চাই।
৭) অফিস স্টাফদের খারাপ আচরণ বন্ধ করতে হবে।

ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের এই আন্দোলন এর এক পর্যায়ে প্রতিষ্ঠান এর অধ্যক্ষ, উপাধ্যক্ষ সহ অন্যান্য শিক্ষক ও শিক্ষিকা বৃন্দ এসে ঘটনাটির বিস্তারিত জানতে চান। তারা দফায় দফায় শিক্ষার্থীদের সাথে কথা বলেও ঘটনাটির শেষপর্যন্ত কোন সুরাহা করতে পারেন নি। এতে ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা তাদের আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত নেন।

 

প্ল্যাটফর্ম প্রতিবেদক

প্ল্যাটফর্ম ডেস্ক রিপোর্ট:
Related Post