X

লকডাউন চট্টগ্রামের সাতকানিয়া

প্ল্যাটফর্ম নিউজ
বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

লকডাউন হল চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলা। আজ বুধবার সন্ধ্যা ছয়টা থেকে লকডাউনের আদেশ কার্যকর হবে। জেলা প্রশাসকের এই সিদ্ধান্তের ব্যাপারে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ আলম নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম জেলায় কোভিড-১৯ আক্রান্ত ১৮ জন রোগীর মধ্যে আটজনই সাতকানিয়ায় অবস্থান করছেন। জানা যায়, ১৬ জনের নমুনা সংগ্রহ করা হলে ৫ জন আক্রান্ত রোগী পাওয়া যায়। নতুন আক্রান্ত হওয়া ৫ জন বিভিন্ন সময় কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। এদের মধ্যে আছেন আক্রান্ত মৃত ব্যক্তির ছেলে, একজন গ্রাম্য পুলিশের সদস্য, একজন অটোরিকশা চালক ও দুই জন ব্যবসায়ী।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার রাতে আক্রান্ত ব্যক্তি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। পরবর্তীতে নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে পাঠানো হয়। গত শনিবার রাতে তাঁর কোভিড ১৯ সংক্রমণের ব্যাপারটি নিশ্চিত করা হলে, ওই বৃদ্ধের এলাকা এবং তাঁর সংস্পর্শে আসা আত্মীয় স্বজনসহ ৩৯৭টি পরিবার, সাথে উপজেলা ও পৌরসভা মিলে মোট ৪৬১ টি পরিবার লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

উল্লেখ্য, গতকাল ৫ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় আজ দুপুরে সাতকানিয়া উপজেলা লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

নিজস্ব প্রতিবেদক
সুবহে জামিল সুবাহ

হৃদিতা রোশনী:
Related Post