X

বিএসএমএমইউ তে করোনা পরীক্ষার জন্য অনলাইনে রেজিষ্ট্রেশন প্রক্রিয়া চালু হয়েছে

প্ল্যাটফর্ম নিউজ, শনিবার, ১৭ মে, ২০২০

করোনা সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহের পর পরীক্ষা করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ আজ থেকে অনলাইন রেজিষ্ট্রেশন প্রক্রিয়া চালু করেছে। যারা অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে কেবল তাদের জন্যই করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করবে বিএসএমএমইউ। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.bsmmu.edu.bd) অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্যে রেজিস্ট্রেশন ফর্মটি পাওয়া যাচ্ছে।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানায়,‌‌ কিছু নির্ধারিত কোটায় (সাধারণ, স্বাস্থ্য সেবাদানকারী, পুলিশ, সাংবাদিক, মুক্তিযোদ্ধা) অনলাইন রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে বিএসএমএমইউ এর বেতার ভবনের নিচ তলায় ফিভার ক্লিনিক ও দ্বিতীয় তলায় করোনা ল্যাবরেটরিতে করোনা সন্দেহভাজন ব্যক্তি তার নমুনা পরীক্ষার জন্য আসতে পারবেন।

তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত করোনা পরীক্ষার ফর্মটিতে রোগীর নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে অ্যাপয়েন্টমেন্ট গ্রহনকারীদের মোবাইল নম্বরে বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট নম্বর (+৮৮০১৫৫২১৪৬২০২) থেকে অ্যাপয়েন্টমেন্টের সম্ভাব্য তারিখ ও সময় সম্বলিত এসএমএস পাঠানো হবে। প্রেরিত সেই এসএমএসটি প্রদর্শনপুর্বক উল্লেখকৃত নির্ধারিত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে চিকিৎসাসেবা গ্রহন করতে হবে রোগীদের। প্রয়োজনীয় অন্যান্য ল্যাবরেটরি সেবা পেতে হলে একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে। সেক্ষেত্রে রোগীর কোন মেডিকেল রেকর্ড(এক্স-রে এবং এমআরআই রিপোর্ট) থাকলে ডাক্তার দেখানোর সময় নিয়ে আসতে হবে।

উল্লেখ্য যে, বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্ট প্রাপ্তদের চিকিৎসা সেবা নেয়ার সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র দেখাত হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে শুধু পরবর্তী কর্মদিবসের জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট দেয়া হচ্ছে। ভিড়ের কারনে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও দীর্ঘ লাইনে অপেক্ষাজনিত ভোগান্তি যাতে সাধারণ মানুষদের না পোহাতে হয়, সেজন্য এই বিশেষ উদ্যোগ হাতে নিয়েছে বলে বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানান।

নিজস্ব প্রতিবেদক
আশরাফ মাহাদী

হৃদিতা রোশনী:
Related Post