X

বন্যাদুর্গতদের পাশে দাড়াল সন্ধানী

 

 

গতকাল,রোজ সোমবার (৮ মে, ২০১৭) সন্ধানী কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে এবং সন্ধানী সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ ইউনিট ও সুনামগঞ্জ সন্ধানী ডোনার ক্লাবের সহযোগিতায় সন্ধানীর সকল ইউনিটের পাঠানো সহযোগিতার সমন্বয়ে সুনামগঞ্জের বন্যাদুর্গত শিক্ষার্থীদের মাঝে প্রায় ১ লক্ষ টাকা সমমূল্যের ত্রাণ বিতরণ করা হয়।

 

সুনামগঞ্জ জেলা হতে ৪০ কি.মি দূরে তাহিরপুর উপজেলার বড়দল উচ্চ বিদ্যালয়ের ২২০ জন বন্যায় ক্ষতিগ্রস্ত ছাত্র –ছাত্রীদের হাতে ৭ কেজি করে চাল, ১ কেজি ডাল ও খাবার স্যালাইন তুলে দেওয়া হয়। ত্রাণ বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন সন্ধানী কেন্দ্রীয় পরিষদের (২০১৭-১৮) সভাপতি মোঃ শাহ্‌পরান ইসলাম প্রবাল, সাধারণ সম্পাদক রিদওয়ান জুবায়ের রিয়াদ, কেন্দ্রীয় পরিষদের সদস্য ও উপদেষ্টাবৃন্দ সহ বিভিন্ন ইউনিটের সদস্যরা।

 

উল্লেখ্য যে সন্ধানী মেডিকেল ও ডেন্টাল ছাত্র-ছাত্রী দ্বারা পরিচালিত একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান,যার প্রতিষ্ঠা হয়েছিল ১৯৭৭ সালের ৫ ই ফেব্রুয়ারি। সারাদেশ ব্যাপী স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধ করণ,মানবসেবা মূলক কাজ,মরণোত্তর চক্ষুদান,বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা,শীতবস্ত্র বিতরণ, ভ্যাক্সিনেশন কার্যক্রম ও হাসপাতালের অসহায় রোগীদের বিনামূল্যে ঔষুধ সরবরাহ,আর্থিক সহায়তা প্রদান সহ নানাবিধ সমাজসেবা মূলক কর্মকাণ্ড করে যাচ্ছে এই “সন্ধানী”। সকল সন্ধানীয়ানরা একটি সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখে,তারা বিশ্বাস করে মানবতার জয় একদিন হবেই হবে।

 

 

তথ্য: ডা:  ফেমাস উদ্দিন চয়ন।আপডেট ডেন্টাল কলেজ এন্ড হসপিটাল। 

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post