X

পালিয়ে বেড়াচ্ছে করোনা রোগী

প্লাটফর্ম নিউজ,
২২ এপ্রিল, ২০২০, বুধবার

করোনা আতঙ্কিত হয়ে রোগীরা তথ্য গোপন করে চিকিৎসা সেবা নিতে আসছেন ঠিক তেমনি কেউ কেউ পালিয়ে নিজের জীবন বাঁচাতে চেষ্টা করছেন।

ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন এক করোনা রোগী পালিয়ে চট্টগ্রাম আসার পথে পুলিশের হাতে আটক হয়েছেন।

ডিজিটাল পদ্ধতিতে অনুসন্ধান চালিয়ে পুলিশ নিশ্চিত হয়, রোগী ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে ধরে চট্টগ্রামে আসার পথে রয়েছে। একটি প্রাইভেটকারে চড়ে রোগী চট্টগ্রামে আসছেন।

এমন তথ্য নিশ্চিত হওয়ার পরপরই রোগী ও স্বজনদের আটক করার উদ্যোগ নেওয়া হয়। পরে তাদের ফেনী এলাকায় আটক করে পুলিশ স্কট দিয়ে চট্টগ্রামে আনা হচ্ছে।

চট্টগ্রামে পৌঁছার পর রোগীকে আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হবে এবং রোগীর স্বজন ও গাড়িচালককে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে পাঠানো হবে বলে জানান চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান খোন্দকার।

যাচাই করে নিশ্চিত হওয়া গেছে রোগীর নাম বখতিয়ার (৪৯) তিনি চট্টগ্রাম এর গোলাম আলী নাজির পাড়া, আমীর আলী খলিফার বাড়ি তে বসবাস করেন । প্রতিবেশীদের দেয়া তথ্য অনুযায়ী ২০ তারিখ তিনি ঢাকায় করোনা পজেটিভ শনাক্ত হন এবং ২১ তারিখে তার শ্যালক, শ্যালকের বন্ধু এবং ড্রাইভার সহ পালিয়ে চট্টগ্রাম আসেন।স্থানীয়রা খবর পেয়ে পুলিশের সহায়তায় তাকে আটক করেন পরে রোগীকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে বিকাল ৪ টায় ভর্তি করা হয়েছে এবং বাকি ৩ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে এলাকাটি সম্পূর্ণ লক ডাউন না হওয়াতে সচেতন মহল ক্ষোভ প্রকাশ করেছেন। এক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে সাধারণের চলাচলের উপর কঠোর নজরদারি করার বিনীত অনুরোধ জানিয়েছেন প্রতিব‌েশিরা।

তথ্যসূত্রঃ মো: জোবায়ের হামজা
নিজস্ব প্রতিবেদক/ বেনজির জাহাঙ্গীর নুয়েল

Urby Saraf Anika:
Related Post