X

করোনা থেকে সুস্থ হয়েই দায়িত্বে ফিরলেন এক করোনাযোদ্ধা চিকিৎসক

প্ল্যাটফর্ম নিউজ,
বুধবার, ২২ এপ্রিল, ২০২০

করোনায় আক্রান্ত চট্টগ্রামের বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত তরুণ চিকিৎসক আসিফুল হক সুস্থ হয়েই নিজের পেশা চিকিৎসাসেবায় ফিরছেন। করোনায় আক্রান্ত হওয়ার আগে যিনি নিজেই নিজেকে ‘করোনাযোদ্ধা’ ঘোষণা দিয়ে এই করোনা পরিস্থিতিতে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত দায়িত্বের বাইরে টেলিফোনেও মানুষকে সেবা দিয়ে আসছিলেন।

চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (BITID) ল্যাবে দ্বিতীয় দফা টেস্টে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. আসিফের করোনা ফলাফল নেগেটিভ এলো। তার সাথে তার পরিবারের ছয় সদস্যের রেজাল্টও নেগেটিভ এসেছে।

ঐ তরুণ চিকিৎসক গতকাল মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে জানান,

“সিভিল সার্জন কার্যালয়ের দায়িত্বশীল চিকিৎসা কর্মকর্তা জানিয়েছেন আমি ও আমার পরিবারের ৬ সদস্যের করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। এখন নিয়ম অনুযায়ী আরেকবার টেস্ট করা হবে, তারপর আইসোলেশন থেকে ছাড়া পাবো।”

ফেসবুকেও তিনি লিখেছেন,

“আলহামদুলিল্লাহ! সুম্মা আলহামদুলিল্লাহ। পরিবারের সবাইকে COVID-19 করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে। সবার ফলাফল নেগেটিভ এসেছে।”

প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল চট্টগ্রামের বাঁশখালীর অন্তর্গত বৈলছড়ির বাসিন্দা ঐ চিকিৎসকের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়। ঐ দিন রাত থেকেই চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে আছেন চট্টগ্রাম মেডিকেল কলেজের ৫২তম ব্যাচের শিক্ষার্থী এই তরুণ চিকিৎসক।

তার করোনা আক্রান্ত হওয়া নিয়ে ডা. আসিফুল হক এর আগে জানিয়েছিলেন,

“বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবাসীদের প্রচুর স্বজনকে চিকিৎসাসেবা দিয়েছি। আবার প্রবাসীরাও চিকিৎসাসেবা নিয়েছেন। সর্বশেষ ৭ এপ্রিল একজন প্রবাসীর স্বজন চিকিৎসাসেবা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলেন। আমার সন্দেহ, উনার কাছ থেকে সংক্রমিত হতে পারি।”

এরপর তিনি নিজে থেকেই হোম কোয়ারেন্টাইন মেনে চলেছেন। একপর্যায়ে নমুনা দেন করোনা ভাইরাস পরীক্ষার জন্য। ১৪ এপ্রিল (মঙ্গলবার) চট্টগ্রামের অন্য ১০ জনের সাথে তার নমুনার রিপোর্টও করোনা পজিটিভ আসে।

১৬ এপ্রিল তিনি জানিয়েছিলেন,

“আমি ভালো আছি, আল্লাহ চাইলে দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরে আসবো। সবার দোয়া চাই যাতে সুস্থ হয়ে আবার চিকিৎসাসেবা শুরু করতে পারি।”

প্রসঙ্গত, ঐ চিকিৎসক করোনায় আক্রান্ত এটা জানার পর গত ১৭ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে লোহাগড়ার পর বাঁশখালীকেও লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post