X

নারায়ণগঞ্জে চালু হল প্রথম বেসরকারি পিসিআর টেস্ট ল্যাব

প্ল্যাটফর্ম নিউজঃ
৩০ এপ্রিল, বৃহস্পতিবার, ২০২০

গতকাল (২৯শে এপ্রিল) নারায়ণগঞ্জের রূপগঞ্জে দেশের প্রথম বেসরকারি করোনাভাইরাস পিসিআর টেস্ট ল্যাব উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক এমপি। আজ বুধবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রূপগঞ্জে এই ল্যাব উদ্বোধন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “বস্ত্র ও পাটমন্ত্রী” গোলাম দস্তগীর গাজীর নিজস্ব অর্থায়নে ও উদ্যোগে রূপগঞ্জ উপজেলার কাঞ্চনে এই ল্যাব স্থাপন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, “করোনা ঝুঁকিতে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চল নারায়ণগঞ্জে প্রথম বেসরকারি পিসিআর ল্যাব স্থাপন করায় গাজী গ্রুপকে ধন্যবাদ। এতে করে ভোগান্তি ছাড়াই নারায়ণগঞ্জের আক্রান্ত ব্যক্তিরা তাদের পরীক্ষা এখান থেকে করতে পারবেন। ফলে রিপোর্ট দেখে দ্রুত চিকিৎসা সেবা নিতে পারবেন।”

জানা যায়, এই ল্যাবটিতে নমুনা পরীক্ষার কাজে থাকবেন ২ জন ভাইরোলজিস্ট ও ৪ জন চিকিৎসক। নমুনা সংগ্রহের কাজে থাকবেন ৫ জন টেকনোলজিস্ট। যারা নারায়ণগঞ্জের বিভিন্ন স্থান থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসবেন।
হটলাইন নম্বরে ফোন করলে নমুনা সংগ্রহের জন্য টেকনোলজিস্টেরা যাবেন।
নম্বরগুলো হলোঃ
০১৭৭-৭৭৭৪২২০ ও ০১৭৭-৭৭৭৪২২২

এই ল্যাবে দিনে ৯০ থেকে ৯৪টি নমুনা পরীক্ষা করা সম্ভব হবে। যদিও বেসরকারি উদ্যোগ, তবুও এই টেস্টগুলো জনসাধারণের জন্য সম্পূর্ণ বিনামূল্যে করা হবে।

নিজস্ব প্রতিবেদক
শরিফ শাহরিয়ার

হৃদিতা রোশনী:
Related Post