X

ধর্ষণ প্রতিরোধে যৌক্তিক পদক্ষেপ গ্রহণের দাবীতে ফমেক শিক্ষার্থীদের মানববন্ধন

মানববন্ধনে ফরিদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

প্ল্যাটফর্ম নিউজ, বুধবার, ৭ অক্টোবর, ২০২০

সারাদেশে ক্রমবর্ধমান ধর্ষণ ও নারী নির্যাতনের সুষ্ঠু বিচারের দাবীতে ফরিদপুরে মানববন্ধন করেছে ফরিদপুর মেডিকেল কলেজ (ফমেক) এর শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। পরে ফরিদপুরের জেলা প্রশাসকের নিকট একটি স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ফমেক শিক্ষার্থীরা

মানববন্ধনে ফমেকের ৫ম বর্ষের শিক্ষার্থী মিসবাহ উদ্দীন, রায়হানুল ইসলাম, রোয়েল সাহা রোমী, ৪র্থ বর্ষের তানজিম আহমেদ সিয়াম, নাজমুস সাকিব, ৩য় বর্ষের ইশতিয়াক আহমেদ অর্ণব, ইশতিয়াক আহমেদ পরাগ, নাইমুল হক নেহাল, নাইম কবির রোচি, আশরাফুল ইসলাম, জহিরুল ইসলাম, জুনেদ আহমেদ, ফয়সাল আহমেদ খান, ওয়ালিদ বিন মিযান, আকাশ সরকার, মাহবুবুর রহমান নাইম, মাশুক মুগ্ধ প্রমুখ অংশ নেন।

মানববন্ধন শেষে দেয়া স্মারকলিপি ফরিদপুর শহরে ধর্ষণ, নারী নির্যাতন, নারীদের উত্যক্তকরণ এবং নারী ও শিশুর প্রতি ঘটতে পারে এমন যেকোনো অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে যৌক্তিক পদক্ষেপ গ্রহণ করার জন্য বলা হয়। শিক্ষার্থীদের আশ্বস্ত করে ফরিদপুর জেলার জেলা প্রশাসক জনাব অতুল সরকার বলেন, শীঘ্রই এ ব্যাপারে বিস্তর কর্মসূচি গ্রহণ করা হবে। সরাসরি যোগাযোগের জন্য ব্যক্তিগত যোগাযোগ নাম্বার প্রদান করে জেলা প্রশাসক আরো বলেন নারী শিক্ষার্থীরা সমস্যার মুখাপেক্ষী হলে তাকে যেন অবগত করা হয়।

জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান

একইসাথে সারা দেশজুড়ে ঘটতে থাকা ধর্ষণের ঘটনাসমূহের ফলে তীব্র উদ্বেগ প্রকাশ করে তারা বলেন,

“সচেতন নাগরিক বিশেষ করে শিক্ষার্থীদের মাঝে এ কারণে নিরাপত্তাহীনতা বিরাজ করছে।”

 

Rafayet Hossain Sourov:
Related Post