X

দেশের সকল স্বাস্থ্যকর্মীদের উৎসর্গ করে শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের গান

প্ল্যাটফর্ম নিউজ, ২০ নভেম্বর, ২০২০, শুক্রবার

করোনাকালীন মহামারী আমাদের জীবনকে বছর খানেক ধরে স্থবির করে রেখেছে। বাংলাদেশে করোনা নামক এই অদৃশ্য শত্রুর আক্রমণও প্রায় ৭ মাস যাবত। যেখানে সবার জীবনযাত্রা থেমে গেছে, বেঁচে থাকার জন্য যেখানে আজ সকলে ঘরে বন্দী, সেখানে দেশের সকল স্বাস্থ্যকর্মী তাঁদের জীবন বাজি রেখে করে চলেছে যুদ্ধ।

ছবিঃ করোনাকালীন মহামারীতে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন স্বাস্থ্যসেবা কর্মীগণ।

করোনাকালীন মহামারীর শুরু থেকে এই ক্ষুদ্র ভাইরাসের বিরুদ্ধে অদৃশ্য যুদ্ধ করে যাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। করোনা যুদ্ধে হেরে শহীদ হয়েছেন অনেক চিকিৎসক। আবার অনেকের পরিবারের লোকজন, আত্মীয় স্বজন কিংবা বন্ধুবান্ধবগণ। হারিয়েছেন তাঁদের প্রিয় সহকর্মী, শিক্ষাগুরু কিংবা অনেক প্রিয়জনকে।

ছবিঃ করোনা যুদ্ধে শহীদ স্বাস্থ্যসেবা কর্মীগণের একাংশ।

আবার অনেক সাহসী স্বাস্থ্যকর্মী যোদ্ধা করোনার এই প্রকোপ হতে মৃত্যুর সাথে লাড়াই করে ফিরে এসেছেন সফল হয়ে সবার মাঝে। ফিরে গিয়েছেন তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে জীবন মৃত্যুর লড়াইয়ে। অনেকে আবার প্লাজমাও দান করেছেন মানুষের জীবন বাঁচাতে!

ছবিঃ নিজ নিজ কর্মস্থলে যোগদান করেন করোনা যুদ্ধে জয়ী চিকিৎসকগণ।
ছবিঃ করোনা যুদ্ধে জয়ী চিকিৎসকগণের প্লাজমা দান।

হৃদয়ে ক্ষতধারা নিয়ে তবুও স্বাস্থ্যকর্মীদের চলতে হয় কন্টকাকীর্ণ পথ।

করোনাকালীন এই মহামারীর শুরু থেকে এখন পর্যন্ত জীবন বাঁচাতে লড়াইরত সব সম্মুখ যোদ্ধা এবং এ লড়াইয়ে ইতোমধ্যে যারা শহীদ হয়েছেন, সকল স্বাস্থ্য কর্মীদের জন্য শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগের পক্ষ থেকে উৎসর্গিত হলো একটি অসাধারণ গান – “এসো নতুন সকালে, মিলি সকলে”

গানটির গীতিকার হচ্ছেন শ্রদ্ধেয় অধ্যাপক ডা. ফাতেমা আশরাফ এবং গানটির সুরকার হলেন মীর মাসুম। গানটিতে কন্ঠ দিয়েছেন আমাদের সকলের পছন্দের সংগীত শিল্পী এস. আই. টুটুল এবং সাথে আছেন ফারজানা জলি এবং ফাকিহা।

গানটি ইউটিউব চ্যানেলে ছাড়া হয় গত ২৩ অক্টোবর,২০২০ এবং ইউটিউব চ্যানেলসহ, ফেসবুকের নানা পেইজে ভীষণ জনপ্রিয়তা পায় এই গানটি। গানটির ইউটিউব লিংক হলোঃ

করোনার গ্রাস অনেক প্রাণ কেড়ে নিয়েছে, হয়তো আরো কেড়ে নিবে। এক সময় বিদায়ও নেবে পৃথিবীর বুক থেকে। কিন্তু এ রোগ ঠেকাতে নিজের ও পরিবারের জীবনকেও ঝুঁকিতে ফেলে যারা এমন আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন তাদের প্রতি আমাদেরও সর্বোচ্চ শ্রদ্ধা ও আন্তরিকতা প্রদর্শন উচিৎ। শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগের পক্ষ থেকে উৎসর্গিত এ অসাধারণ গানটি তার অন্যতম উজ্জল দৃষ্টান্ত।

Sadia Kabir:
Related Post