X

থেমে নেই চাঁদপুরের মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের কার্যক্রম

প্ল্যাটফর্ম নিউজ, রবিবার, ২৪ মে, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান।

করোনা মহামারীর এই সংকটময় পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে সারাদেশের খেটে খাওয়া অসহায় মানুষেরা। তাই এমন দুর্যোগপূর্ণ সময়ে চাঁদপুরের অসহায় ও দু:স্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে চাঁদপুরের মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের সংগঠন “মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন, চাঁদপুর”।

করোনা নিয়ে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করার পাশাপাশি সংগঠনটি গত এপ্রিল মাস থেকে ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

আজ সংগঠনটির উদ্যোগে চতুর্থ ধাপে ১৫টি পরিবারের মাঝে পবিত্র ইদুল ফিতর উপলক্ষে “ইদ উপহার ” বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে ছিলো ১ কেজি চিনি, ১ কেজি পোলাও এর চাল, ২ প্যাকেট লাচ্ছা সেমাই, একটি ডানো গুড়া দুধ ২৫০ গ্রাম, ১০০ গ্রাম করে বাদাম আর কিসমিস।

এ প্রসঙ্গে মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন, চাঁদপুর এর একজন সদস্য সাজ্জাদ হোসেন লিখন বলেন,

“দেশের সচেতন নাগরিক এবং মেডিকেল শিক্ষার্থী হিসেবে সামাজিক দায়িত্ব ও কর্তব্যবোধের জায়গা থেকে ডা. কবীর হোসেন স্যার ও ডা. নাজমুল হাসান স্যারের পরামর্শক্রমে এবং ডা. তানভীর ভাই ও ডা. মেহেরাজ ভাইয়ের তত্ত্বাবধানে আমরা কার্যক্রমটি হাতে নিয়েছি, এই পর্যন্ত মোট ৮৫ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বিশেষ করে যারা একেবারেই হতদরিদ্র, দিন এনে দিনে খেতে হয়, এই অঘোষিত লকডাউনের মধ্যে যাদের কারো কাছে হাত পাতার মতো উপায়ও নেই, সেইসকল খেটে খাওয়া মানুষদের মাঝে এই নিত্যপণ্য সামগ্রীগুলো বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়ে এসেছি। এছাড়াও চাঁদপুরবাসীকে করোনা মোকাবেলায় ভীত না হয়ে সচেতন করার লক্ষ্যে লিফলেট বিতরণ, হ্যান্ড সেনিটাইজার, জীবাণুনাশক স্প্রে ছিটানো সহ কয়েকটি কার্যক্রম চলমান রয়েছে।”

সেইসঙ্গে এই মানবিক পরিস্থিতি মোকাবেলায় যারা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন এবং স্বেচ্ছাসেবী হিসেবে পাশে ছিলেন তাদের সকলকে কৃতজ্ঞতা জানান তিনি। এছাড়াও তিনি চাঁদপুরের দু:স্থ ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য চাঁদপুর জেলার বিত্তবানদের আহ্বান জানান।

অংকন বনিক:
Related Post