X

ডাক্তারদের ঘরছাড়া করলেই আইনগত ব্যবস্থা- সিএমপি

প্ল্যাটফর্ম নিউজ
বৃহস্পতিবার, ১৬ই এপ্রিল, ২০২০ খ্রিস্টাব্দ

সম্প্রতি কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবা দেয়া চিকিৎসকদের বাড়ি ভাড়া দিতে অসহযোগিতা করছেন কিছু বাড়িওয়ালা। এ সকল বাড়িওয়ালার বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আজ দুপুরে ঢাকার আশেপাশের ৯টি জেলায় টেলিকনফারেন্সের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাড়িওয়ালা ও এলাকাবাসীর হাতে চিকিৎসকদের ঘরছাড়া করার খবর নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তিনি চিকিৎসকদের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে প্রশাসনিক নির্দেশনা দেন।
পরবর্তীতে সিএমপির ফেসবুক পেইজের মাধ্যমে চিকিৎসকদের বাড়িওয়ালা কর্তৃক হয়রানি ব্যাপারে নিরাপত্তা প্রদানের কথা জানানো হয়।

সারাদেশ কোভিড-১৯ মহামারীর সঙ্গে যুদ্ধরত। এ সময় ফ্রটলাইনে সেবা প্রদান করছেন চিকিৎসক ও চিকিৎসাকর্মীরা। জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা প্রদানকারী চিকিৎসকদের সহযোগিতা করা নৈতিক দায়িত্ব বলে মনে করছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

সম্প্রতি কিছু কিছু বাড়িওয়ালার বিরূপ আচরণের স্বীকার হচ্ছেন চিকিৎসক ও চিকিৎসাকর্মীরা। বাসা ভাড়া দিতে অস্বীকৃতি জানানো, বাড়ি ছেড়ে দিতে বাধ্য করা, এমনকি চাকরি ছেড়ে না দিলে বাসা ছেড়ে দিতে হবে- এমন হুমকিও দেওয়া হয়েছে। যা সম্পূর্ণ অনৈতিক ও বেআইনি দাবি করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ফেইসবুক পেইজে এ ব্যাপারে জানানো হয়,
“ভুলে গেলে চলবে না যে, চিকিৎসক বাঁচলে আমরা বাঁচবো।
সম্মানিত চিকিৎসক এবং চিকিৎসা কর্মীদের প্রতি অনুরোধ যদি কোন বাড়িওয়ালা এরূপ আচরণ করেন, দয়া করে আপনারা আমাদের সিএমপির হটলাইনে ফোন করে তথ্য দিন এবং মাননীয় পুলিশ কমিশনার এর পক্ষ থেকে আশ্বস্ত করা যাচ্ছে যে এ ব্যাপারে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

সিএমপি হটলাইন (চট্টগ্রাম মহানগর এলাকা):
০১৪০০-৪০০৪০০
০১৮৮০৮০৮০৮০

তথ্যসূত্রঃ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

নিজস্ব প্রতিবেদক
সুবহে জামিল সুবাহ

হৃদিতা রোশনী:
Related Post