X

টানা দ্বিতীয়বারের মতো বিসিপিএস সভাপতি নির্বাচিত হলেন অধ্যাপক কাজী দ্বীন মোহাম্মদ


প্ল্যাটফর্ম নিউজ, ৭ মার্চ ২০২১, রোজ রবিবার


টানা দ্বিতীয়বারের মতো বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স এন্ড সার্জন্স (বিসিপিএস) সভাপতি নির্বাচিত হবার রেকর্ড করেছেন অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদ। বিসিপিএসের ইতিহাসে এই প্রথম কেউ টানা দ্বিতীয়বারের জন্য সভাপতি নির্বাচিত হলেন। উনার এই অর্জনে অভিনন্দন জানিয়েছে প্ল্যাটফর্ম অফ মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি।


বিসিপিএস পরিচালনা পর্ষদের অর্ধেক সদস্যের পদের মেয়াদ শেষ হওয়া সাপেক্ষে প্রতি দুই বছর পর কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত হয় যাতে সভাপতি, সহ-সভাপতি ও অন্যান্য সদস্যরা পরবর্তী দুই বছরের জন্য নির্বাচিত হন। নির্বাচনের জন্য একটি তারিখ ঘোষণা করা হয় এবং একজন চেয়ারম্যান ও দুইজন সদস্যের সমন্বয়ে একটি নির্বাচনকালীন কমিটি গঠন করা হয়।

প্রতিবারের ন্যায় এইবারও বিসিপিএস পরিচালনা কমিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যাতে টানা দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়ে রেকর্ড গড়েছেন অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদ। অধ্যাপক কাজী দ্বীন মোহাম্মদ একাধারে একজন স্বনামধন্য চিকিৎসক, অধ্যাপক এবং স্নায়ুরোগ বিশেষজ্ঞ। এর আগে ঢাকা মেডিকেল কলেজের ৩৭তম অধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স এন্ড সার্জন্স (বিসিপিএস) বাংলাদেশে চিকিৎসাবিদ্যায় শিক্ষা ও প্রশিক্ষণের ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান যা চিকিৎসা বিজ্ঞানের বিভিন্ন শাখায় বিশেষজ্ঞ তৈরিতে নিরন্তর কাজ করে চলেছে। টানা দ্বিতীয়বারের মতো বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স এন্ড সার্জন্স এর সভাপতি নির্বাচিত হওয়ায় প্ল্যাটফর্ম অফ মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটি পরিবারের পক্ষ হতে অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদকে অভিনন্দন ও শুভকামনা।

Sarwar Sakib:
Related Post