X

চট্টগ্রামের ১২টি বেসরকারি হাসপাতালকে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে হাইকোর্টের নির্দেশ

প্ল্যাটফর্ম নিউজ, মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান। আক্রান্তের তালিকায় প্রতিদিন যুক্ত হচ্ছে হাজার হাজার মানুষের নাম।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্দেশকৃত ১২টি বেসরকারি হাসপাতালকে করোনায় আক্রান্ত রোগীদের নিরবিচ্ছিন্ন চিকিৎসাসেবা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিষয়টি নিশ্চিত করেন সুপ্রীম কোর্টের আইনজীবি মোহাম্মদ বাকির উদ্দিন ভুঁইয়া।

গতকাল সোমবার (১৫ জুন) হাইকোর্টের বিচারক জে বি এম হাসান এই নির্দেশনা প্রদান করেন এবং একই সাথে চট্টগ্রামের সরকারি-বেসরকারি সকল হাসপাতাল, ক্লিনিক ও মেডিকেল কলেজগুলোতে কতজন রোগী আছেন এবং তাদের কিভাবে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে তা উল্লেখ করে আগামী ২২ জুনের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দিতে চট্টগ্রামের সিভিল সার্জনকে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।

আদালত চট্টগ্রামের যে ১২টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিককে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে নির্দেশনা প্রদান করেছেন সেগুলো হল- পার্কভিউ হাসপাতাল, মেডিকেল সেন্টার, ইস্পেরিয়াল হাসপাতাল, সার্জিস্কোপ হাসপাতাল, ডেল্টা হাসপাতাল, সিএসটিসি হাসপাতাল, সিএসসিআর হাসপাতাল, ন্যাশনাল হাসপাতাল, এশিয়ান হাসপাতাল, ওয়েল হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল ও ম্যাক্স হাসপাতাল।

অংকন বনিক:
Related Post