X

কোভিড-১৯: ২৪ ঘণ্টায় শনাক্ত ১৩৯ জন, আরো ৪ জনের মৃত্যু

১২ এপ্রিল ২০২০: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ১৩৯ জন, মৃত্যুবরণ করেছেন ৪ জন ও সুস্থ হয়েছেন ৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ৬২১ জন, মোট মৃতের সংখ্যা ৩৪ জন এবং সুস্থ হয়েছেন মোট ৩৯ জন।

দুপুর ০২.৩০ ঘটিকায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মিরজাদী সেব্রিনা ফ্লোরা।

কোভিড-১৯ এ নতুন করে মৃত্যুবরণ করা ৪ জন রোগীর ৩ জন ছিলেন পুরুষ, ১ জন নারী। তাদের ২ জনের বয়স ছিল ৩১-৪০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে ও ১ জনের বয়স ছিল ৭১-৮০ বছরের মধ্যে।

নতুন শনাক্ত ১৩৯ জন রোগীর ৯৬ জন পুরুষ ও ৪৩ জন নারী। ৫০ শতাংশ রোগীরই বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, এছাড়া ২১ শতাংশ রোগীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। তাদের মধ্যে সর্বোচ্চ ৬২ জন ঢাকার অধিবাসী। নতুন সংযোজিত জেলা হল লক্ষীপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও এবং ঝালকাঠি। তবে এই ৪টি জেলায় যাদের মধ্যে সংক্রমণ পাওয়া গিয়েছে, তারা গত এক সপ্তাহের মধ্যে ঢাকা থেকে অথবা নারায়ণগঞ্জ থেকে ওই সমস্ত এলাকাগুলোয় গিয়েছেন। আর তাই আবারো সকলকে নিজ নিজ বাড়িতে অবস্থানের ও জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানিয়েছে আইইডিসিআর।

কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন ডেলটা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. পলাশ। তিনিই ছিলেন কোভিড-১৯ আক্রান্ত দেশের প্রথম চিকিৎসক। এছাড়া আরো দুজন নারী গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

গত ২৪ ঘন্টায় মোট ১২৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের দিনের অবশিষ্ট ৮৯ জনের নমুনাসহ মোট ১৩৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক/সামিউন ফাতীহা

Platform:
Related Post