X

কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় পাশে আছে প্ল্যাটফর্ম ও আরসিএনভি

প্ল্যাটফর্ম নিউজ, ২ মে ২০২০, শনিবার
সময়ের আতঙ্ক করোনা ভাইরাস। সারাবিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়া এই কোভিড-১৯ বাংলাদেশেও বিস্তৃতি লাভ করেছে। কিন্তু বাস্তবতা এই যে, কোভিড-১৯ এর চিকিৎসা সেবা প্রদানের জন্য যন্ত্রপাতির সংখ্যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। আর সেই উপলব্ধি থেকে মানবিকতার হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে এলো রিসোর্স কো অরডিনেশন নেটওয়ার্ক বাংলাদেশ (আরসিএনভি) – বাঁচার লড়াই ও প্ল্যাটফর্ম।

গত বৃহস্পতিবার (৩০ শে এপ্রিল) ডা. সুমিত সাহার নেতৃত্বে একটি টিম ‘প্ল্যাটফর্ম লজিস্টিক ব্যাংক ফর কোভিড-১৯ পেশেন্টস’ মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৩টি অক্সিজেন সিলিন্ডার (৯.৮ কিউবিক মিটার, ২০০০ পিসিআই) প্রদান করে। প্ল্যাটফর্মকে এই ডোনেশন প্রদান করে আরসিএনবি এর উদ্যোগ “বাঁচার লড়াই”। উল্লেখ্য, প্রতিটি অক্সিজেন সিলিন্ডারের বাজারমূল্য প্রায় ২৫,০০০ টাকা।

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডারগুলো গ্রহণ করেন উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও পরিচালক ডা. শাহ গোলাম নবী।

প্ল্যাটফর্ম ও আরসিএনবি এর যৌথ উদ্যোগে আরো দুটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হবে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়। যেসব হাসপাতালে কোভিড-১৯ রোগীদের অক্সিজেন সহায়তা প্রয়োজন, কিন্তু হাসপাতালে এর প্রয়োজনীয় উপকরণ নেই, সেই সকল জায়গায় এই সাহায্য পৌঁছে দেয়ার আশা ব্যক্ত করেছে আরসিএনবি।

নিজস্ব প্রতিবেদক

Platform:
Related Post