X

কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসা সেবায় যুক্ত হলো আনোয়ার খান মেডিকেল কলেজ

প্ল্যাটফর্ম নিউজ, ১৭ মে ২০২০, রবিবার

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দানে পূর্ণাঙ্গ হাসপাতাল হিসেবে যাত্রা শুরু করলো রাজধানীর আনোয়ার খান মেডিকেল কলেজ ও হাসপাতাল।

গতকাল (১৬ মে) দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রধান অতিথি হিসেবে ধানমন্ডিতে অবস্থিত প্রতিষ্ঠানটির করোনা ইউনিটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির ভূমিকায় ছিলেন হাসপাতালটির চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম।

কর্তৃপক্ষ জানায়, মূল হাসপাতাল ভবনগুলো থেকে সম্পূর্ণ আলাদা বিল্ডিংয়ে ২০০ শয্যার বিশেষায়িত করোনা ইউনিট করা হয়েছে। সেখানে ১০ টি আইসিইউ, ১০ টি এইচডিইউ, ৫ টি ভেন্টিলেটর সহ সুসজ্জিতভাবে করোনা চিকিৎসার যাবতীয় সরঞ্জাম স্থাপন করা হয়েছে। চিকিৎসক, নার্স সহ সবমিলিয়ে প্রায় সাড়ে চারশত স্বাস্থ্যকর্মী চিকিৎসা সেবা দানে প্রস্তুত রয়েছেন।

বেসরকারি হাসপাতাল হওয়া সত্ত্বেও সম্পূর্ণ বিনা খরচে কোভিড-১৯ আক্রান্তরা হাসপাতালটিতে চিকিৎসা নেওয়ার সুযোগ পাবেন। যৌথভাবে এর ব্যয়ভার বহন করবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল প্রশাসন।

উল্লেখ্য, সাধারণ রোগীদের জন্য হাসপাতাল ও ডায়াগনস্টিকের চিকিৎসা সেবা পূর্বের মতই অব্যাহত রয়েছে।

নিজস্ব প্রতিবেদক/ আব্দুল্লাহ আল মারুফ

Abdullah Al Maruf:
Related Post