X

করোনা ভাইরাসে আক্রান্ত হলেন স্বপ্নীল-নুজহাত চিকিৎসক দম্পতি

প্ল্যাটফর্ম নিউজ, বুধবার, ১৭ জুন, ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির অর্থ বিষয়ক সম্পাদক, প্ল্যাটফর্মের উপদেষ্টা ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ও তাঁর স্ত্রী শহীদ ডা. আলীম চৌধুরীর ছোট মেয়ে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী এবং তাঁদের অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলে সূর্য সম্প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বুধবার সন্ধ্যায় ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল বিষয়টি নিশ্চিত করে বলেন,

“গত চার দিন হল আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি। আমার স্ত্রী ও অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলে সূর্য গত তিন দিন আগে আক্রান্ত হয়েছে। আমরা সবাই বাসাতেই চিকিৎসা নিচ্ছি। এমনিতে তেমন কোনো সমস্যা নেই। আমরা এখনো ভালো আছি।”

স্বপ্নীল-নুজহাত চিকিৎসক দম্পতি ও তাঁদের ছেলে সূর্য

করোনা সংক্রমণের সূচনাকাল থেকে তাঁদের সব ছুটি বাতিল করে করোনাক্রান্ত ও অন্যান্য রোগীদের বিরামহীন চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছিলেন লড়াকু এই চিকিৎসক দম্পতি। হাসপাতালে রোগী দেখার পাশাপাশি করোনায় আক্রান্ত ও অন্যান্য রোগীদের টেলিফোনের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান, টেলিভিশনের বিভিন্ন আলোচনায় নিয়মিত অংশগ্রহণ এবং গণমাধ্যমে লেখার মাধ্যমে করোনায় সংক্রমণের বিরুদ্ধে স্বাস্থ্যসচেতনতা সৃষ্টির কার্যক্রমে যুক্ত ছিলেন তাঁরা। কিন্তু নিয়তির নিষ্ঠুর পরিহাস! দেশের এই দুঃসময়ে রোগীদের বিরামহীন চিকিৎসা সেবা দিতে গিয়ে নিজেরাই করোনায় আক্রান্ত হয়ে পরলেন তাঁরা।

তাঁদের এই অসুস্থতায় প্ল্যাটফর্ম পরিবার শোকাহত। করোনার বিরুদ্ধে তাঁদের মতো প্রথম সারির লড়াকু যোদ্ধারা দ্রুত সুস্থ হয়ে আবার চিকিৎসা সেবা কার্যক্রমে পূর্ণোদ্যমে ফিরে আসবেন এই প্রার্থনা।

Fahmida Hoque Miti:
Related Post