X

করোনা পরিস্থিতি: কেবল ৫ দিনেই রাজবাড়ী সদর উপজেলায় নতুন শনাক্ত ৮০ জন

প্ল্যাটফর্ম নিউজ, ২৪শে জুন, ২০২০, বুধবার

দেশে করোনা ভাইরাসের লাগামহীন সংক্রমণ শুরুতে কেবল ঢাকা কেন্দ্রিক থাকলেও দিন দিন ছড়িয়ে যাচ্ছে দেশের সমগ্র অঞ্চলে। এর মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় সম্প্রতি দেখা গিয়েছে করোনা সংক্রমণের ভয়াবহ পরিস্থিতি‌।

আজ রাজবাড়ী জেলার সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম তাঁর এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানান, গত ১৭ই জুন, ২০২০ থেকে ২১শে জুন, ২০২০ ইং তারিখ পর্যন্ত ৫ দিনে পাওয়া ৪০৩টি রিপোর্টের মধ্যে ৯৮ জনই কোভিড-১৯ পজিটিভ। এই শনাক্তকৃতদের মধ্যে কেবল রাজবাড়ী সদর উপজেলারই রয়েছেন ৮০ জন। এছাড়া, বাকি ১৮ জনের মধ্যে কালুখালী উপজেলায় ৯ জন, পাংশা উপজেলায় ৪ জন, গোয়ালন্দ উপজেলায় ৩ জন ও বালিয়াকান্দি উপজেলায় ২ জন রয়েছেন বলে জানান তিনি।

সিভিল সার্জন ডা. মো. নূরূল ইসলাম আরো লিখেন,

“গত কয়েকদিনের প্রাপ্ত রিপোর্টে পজিটিভ রোগীদের ঠিকানা উল্লেখ না থাকায় রোগীদের বাড়ি কোন এলাকায় তা উল্লেখ করা সম্ভব হলো না। আমরা মোবাইল নাম্বারের মাধ্যমে তাদের ঠিকানা শনাক্ত করার চেষ্টা করব। রাজবাড়ী জেলার সার্বিক পরিস্থিতি নিয়ে আগামীকাল জেলা করোনা প্রতিরোধ কমিটির সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী করণীয় ঠিক করা হবে।”

উল্লেখ্য, এ পর্যন্ত রাজবাড়ীতে কোভিড-১৯ এ আক্রান্ত মোট শনাক্ত রোগী ৩১৯ জন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৭৮ জন ও ২ জন মৃত্যুবরণ করেছেন।‌

হৃদিতা রোশনী:
Related Post