X

কমিশনের ভিত্তিহীন অভিযোগ নিয়ে দৈনিক যুগান্তরে প্রকাশিত সংবাদের বিরুদ্ধে চিকিৎসকের প্রতিবাদলিপি

প্ল্যাটফর্ম নিউজ, ১৯ নভেম্বর, ২০২০, বৃহস্পতিবার

বিসিএস প্রাপ্ত পুলিশ সুপার আনিসুল করিম শিপন হত্যার মামলায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আবদুল্লাহ আল মামুনের ১০ লাখ টাকা কমিশন নেয়ার মিথ্যে অভিযোগে গত ১৮ নভেম্বর, ২০২০, বুধবার বহুল প্রচলিত দৈনিক যুগান্তর সংবাদ পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়।

গত ৯ নভেম্বর বেলা ১১টায় আদাবরের মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা করতে গিয়ে হাসপাতালটির কর্মচারীদের মারধরের পর আনিসুল করিম শিপন নিহত হন বলে অভিযোগ পাওয়া যায়। ডা. মামুন এই হত্যাকান্ডের সাথে জড়িত বলে অভিযোগ এনে তাকে নিজ বাসভবন হতে গত ১৭ নভেম্বর, ২০২০ মঙ্গলবার সকালে গ্রেফতার করা হয়।

তারই পরিপ্রেক্ষিতে গতকালকে বহুল প্রচলিত দৈনিক যুগান্তর সংবাদ পত্রিকায় “মাইন্ড এইডে রোগী পাঠিয়ে ১০ লাখ টাকা নেন ডা. মামুন” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। পরবর্তীতে যুগান্তর অনলাইনেও এই মিথ্যা এবং বানোয়াট প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

ছবিঃ দৈনিক যুগান্তর সংবাদ পত্রিকায় প্রকাশিত সংবাদ।

এই মিথ্যা অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ডা. মো. জোবায়ের মিয়া দৈনিক যুগান্তর সংবাদপত্র বরাবর একটি আবেদন করেন। যেখানে তিনি বলেছেন, ডা. মামুনের বিরুদ্ধে আনা ১০ লাখ টাকা কমিশনের পুরো অভিযোগটি উদ্দেশ্যপ্রণোদিত এবং মিথ্যা। তিনি আরও জানান, সংবাদে কমিশন নেয়ার ব্যপারে তাঁর নাম যুক্ত করায় পেশাগত সুনাম ক্ষুন্ন হয়েছে। তিনি এর তীব্র প্রতিবাদ জানিয়ে তাঁর প্রতিবাদলিপিটি তাদের পত্রিকায় প্রকাশ করার অনুরোধ করেন।

ছবিঃ শতাআমেকের সাইকিয়াট্রি বিভাগীয় প্রধান এবং সহকারী অধ্যাপক ডা. মো. জোবায়ের মিয়া কর্তৃক দৈনিক যুগান্তরের নিকট প্রতিবাদলিপি।

 

Sadia Kabir:
Related Post