X

ডা. মামুনের নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টের জরুরী কর্মসূচী ঘোষণা

প্ল্যাটফর্ম নিউজ, ১৯শে নভেম্বর, ২০২০, বৃহস্পতিবার

জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনের অন্যায় গ্রেফতারের বিষয়ে এখনো কোনো যৌক্তিক সমাধান বা পদক্ষেপ না আসায় বাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্ট হতে আজ ১৯শে নভেম্বর দুপুরে এক জরুরী সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উক্ত সংবাদ সম্মেলনে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টের নিম্ন লিখিত পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয়-

১.মানসিক রোগ বিশেষজ্ঞদের প্রাইভেট চেম্বার এবং অনলাইন কনসালটেশন সারা দেশে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।
২. আজ বিকাল ৪টায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট প্রাঙ্গণে প্রেস কনফারেন্সের আয়োজন।
৩. আগামী শনিবার থেকে আরো লাগাতার কর্মসূচী ঘোষণা করা হবে।

সবশেষে, উক্ত সিদ্ধান্ত বাস্তবায়নে দেশের সকল মানসিক রোগ বিশেষজ্ঞদের সর্বোচ্চ সহযোগিতার আহ্বান জানিয়েছে বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট(বিএপি)

উল্লেখ্য, এসপি আনিসুল করিম শিপনের অস্বাভাবিক মৃত্যু মামলায় ১৭ই নভেম্বর, ২০২০ ইং তারিখে মঙ্গলবার ভোর ৫.০০ টায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনকে পুলিশের সাদা পোশাকের একটি দল জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। পরবর্তীতে তাঁকে উক্ত মামলায় গ্রেপ্তার দেখানো হয়। তদন্তকালীন সময়ে তড়িঘড়ি করে একজন সরকারি কর্মকর্তাকে তাঁর নিজ হাসপাতালে দায়িত্বপালনজনিত কারণে গ্রেপ্তার করায় প্রতিক্রিয়া ও ক্ষোভ জানিয়ে গত পরশু হতে এখন পর্যন্ত বাংলাদেশ এসোসিয়েশন অফ সাইকিয়াট্রিস্ট(বিএপি)ও বিএমএ( বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন) এবং জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট ও হাসপাতাল হতে প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়। এছাড়া আজ ডা. মামুনের নিঃশর্ত মুক্তির দাবিতে রাজশাহীতে সকাল ১০:০০ ঘটিকায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে এবং দুপুর ২.৩০ মিনিটে ঢাকায় মহাখালির নতুন ডিজি অফিস, টিবি গেইটে ২৮ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশনের পক্ষ হতে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

হৃদিতা রোশনী:
Related Post