X

একদিকে পুরষ্কার ঘোষণা,অন্যদিকে বেতন নিয়ে টানাটানি চিকিৎসকের!

প্লাটফর্ম নিউজ ১৫ এপ্রিল ২০২০:

কোভিড-১৯ এর কারণে সৃষ্ট দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় ডাক্তাররা হচ্ছেন ফ্রন্ট লাইন ফাইটার। অথচ এই সম্মুখযোদ্ধাদের পোহাতে হচ্ছে নানারকম ভোগান্তি। এর মধ্যেই কয়েকটি হাসপাতাল অর্ধেক বেতনের ঘোষণা দিয়েছে, প্রতিবাদে দিচ্ছে ছাঁটাইয়ের হুমকি। অন্যদিকে আবার নানা অযুহাতে মুন্সিগঞ্জের সদর হাসপাতালের সরকারি চিকিৎসকদের বেতন বকেয়া রাখা হয়েছে।

দশজনের করোনা শনাক্তের ঘটনায় মুন্সিগঞ্জ জেলাকে লকডাউনের নির্দেশ দেন জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার। এই দশ জনের মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মীও রয়েছেন।

যেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোভেল করোনাভাইরাসের মোকাবেলায় প্রত্যক্ষভাবে কর্তব্যরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এবং মাঠ পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্টদের বিশেষ স্বাস্থ্যবীমা প্রদানের পুরস্কার ঘোষণা করেছেন। পক্ষান্তরে মুন্সিগঞ্জের সদর হাসপাতালের কর্তৃপক্ষ “বাজেট নেই” অযুহাতে সেখানকার সরকারি চিকিৎসকদের মার্চ মাসের বেতন প্রদান করতে গড়িমসি করছেন। অনেকেরই আবার দেওয়া হইনি ফেব্রুয়ারী ও মার্চ মাসের বেতন। তবে উক্ত হাসপাতালের সকল অফিস কর্মচারীগন ঠিকই বেতন পেয়েছেন বলে জানা যায়।

এমন আরো অনেক অভিযোগ উঠে আসে দেশের বিভিন্ন জেলার সদর হাসপাতালগুলো থেকে। জামালপুর সদর হাসপাতাল , কুমিল্লা সদর হাসপাতালের চিত্র টাও অনেকটা এমন। ফেব্রুয়ারী ও মার্চ এই দুইমাসের বেতন দেওয়া হয়নি বলে জানান উক্ত হাসপাতালগুলোর চিকিৎসকগণ।

করোনার এই মরণ থাবা থেকে দেশকে বাঁচাতে যখন এগিয়ে এসেছে একদল যোদ্ধা সাদা এপ্রোন জড়িয়ে তখন কেন প্রশাসনের এমন দ্বিমুখী আচরণ কেনই বা এমন বৈষম্যতা!

স্টাফ রিপোর্টার
নুরুন্নাহার মিতু

Publisher:
Related Post