X

ইন্টার্ন ডাক্তারদের ভাতা বৃদ্ধির দাবীতে সারাদেশে আন্দোলন

সম্মানী ভাতা বৃদ্ধির দাবীতে একযোগে সারাদেশে আন্দোলন শুরু করেছেন ইন্টার্ণ চিকিৎসকরা। এর অংশ হিসেবে তাঁরা হাসপাতাল পরিচালক বরাবর আবেদন করছেন। এভাবে দাবী আদায় না হলে প্রচলিত কোন কর্মসূচী কিংবা সবার মতামতের প্রেক্ষিতে জোরদার কোন উপায়ে দাবী আদায়ে সোচ্চার হবেন তাঁরা। উল্লেখ্য, ইন্টার্ণ চিকিৎসকরা হাসপাতালের চিকিৎসাসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেও তাঁদের সম্মানী ভাতা প্রদান করা হয় মাত্র ১০ হাজার টাকা। তাঁদের দাবী এ ভাতা ন্যূনতম পঁচিশ হাজার টাকা করতে হোক। বিষয়টিকে মানবিক দৃষ্টিকোণ থেকে দেখার জন্য তাঁরা সরকারের কাছে আবেদন রেখেছেন।

উল্লেখ্য যে ইতোমধ্যে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ এবং মিটফোর্ড হাসপাতাল, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ কলেজ হাসপাতাল, দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পরিচালক বরাবর আবেদন করেছেন। এ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে।
এখন পর্যন্ত যে সকল মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর আবেদন করা হয়েছে সবাই খুব ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন। চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সবচেয়ে বড় গ্রুপ ‘প্ল্যাটফর্ম’ তাঁদের সাথে একাত্মতা প্রকাশ করেছে। এই আন্দোলন সম্পর্কে নিয়মিত আপডেট পেতে যোগ দিন ইন্টার্ন ডাক্তারদের ভাতা বৃদ্ধি ; সময়ের দাবী ইভেন্টে।

Banaful:

View Comments (22)

  • Tonmoy Shekhor Biswas দাদা, উপ্রে বাম পাশে আপ্নি নাকি?

  • amra sobai ekmot....internee salary baratei hobe j kono mulle......hok.....sobar oikkobodho joralo andolon chalate hobe.....

  • জ্বি ভাইয়া ফটোসেশন টা আমাদের IMC r BIRDEM এই হয়েছে Nishpap Shishu Nahid Hassan

  • এই ছবিটার মৌলিকত্ব আমাকে মুগ্ধ করেছে।আসলে প্ল্যাটফর্মের ওয়েব কিংবা কাভার পেজে যে ছবি গুলো জুড়ে দেয়া হয় সেগুলো প্ল্যাটফর্মের নিজের কারো তোলা নিজের কারো ডিজাইন করা হলে ভালো।কোনো জায়গা থেকে মেরে কেটে কিংবা কপি পেস্ট করার বিষয় গুলো থেকে বেরিয়ে আসতে হবে।

Related Post