X

আসন্ন সময়ে করোনায় দ্বিগুণ মৃত্যুর শঙ্কা প্রকাশ করলেন ইংল্যাণ্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন

প্ল্যাটফর্ম নিউজ, ৩ নভেম্বর, ২০২০, মঙ্গলবার

কোভিড-১৯ এর দরুন আসন্ন সময়ে দ্বিগুণ মৃত্যু হতে পারে বলে ধারণা করছেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন। এ সম্পর্কে তিনি তাঁর মন্ত্রীদের বলেন-“কোভিড-১৯ এর মৃত্যু সামনে তুলনামূলক দ্বিগুণ হতে পারে যা কিনা মহামারীর প্রথম তরঙ্গে ছিল”। বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডে পরিকল্পিতভাবে চার সপ্তাহের লকডাউনের এখন কোনো “বিকল্পধারা” নেই বলেও জানান তিনি।

হাউস অফ কমন্সে মন্ত্রীদের উদ্দেশ্যে মি. জনসন বলেন-
“আমাদের বিজ্ঞানীদের পরামর্শ যে, আমরা যদি এখনই এই বিষয়ে কাজ না করি তবে মৃত্যুর হার দ্বিগুণ বা তার চেয়েও খারাপ হতে পারে।”

মি. জনসন আরো জানান- “কিছু সংসদ সদস্য বিশ্বাস করেন যে আমাদের আগে এই সিদ্ধান্তে পৌঁছানো উচিত ছিল”। তবে ইংল্যাণ্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন লোকদের বাড়িতে থাকার আদেশ দেওয়ার আগে প্রতিটি সম্ভাব্য বিকল্প চেষ্টা করবেন বলেও আশ্বাস দিয়েছেন। শনিবার ডাউনিং স্ট্রিট এর এক সংবাদ সম্মেলনে তিনি ঘোষণা করেন “কঠোর লকডাউনের মধ্যে ক্লাব, রেস্তোঁরা, জিম, অপ্রয়োজনীয় দোকান এবং উপাসনালয় সমূহ অন্তর্ভুক্ত থাকবে।”

অন্যদিকে ব্যবসায়ী সচিব অলোক শর্মা সোমবার ব্রিটিশ ইন্ডাস্ট্রির বার্ষিক সম্মেলনে কনফেডারেশন অব সরকারের লকডাউন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বলেন: “কর্ম শক্তি প্রয়োগের তুলনায় কর্মহীনতার এই পদক্ষেপের মূল্য বেশি হবে।”

তবে হাউজিং সেক্রেটারি রবার্ট জেনরিক নিশ্চিত করেছেন যে নিষেধাজ্ঞা দিনগুলির সময় প্রয়োজনে বাসা পরিবর্তনের অনুমোদন এবং এস্টেট এজেন্ট ও ব্যবসায়ীরা তাদের কাজ চালিয়ে যেতে পারবে তবে এক্ষেত্রে অবশ্যই কোভিড সুরক্ষায় স্বাস্থ্য বিধি নির্দেশনা অনুসরণ করতে হবে।

নিজস্ব প্রতিবেদক
নুরুন্নাহার মিতু

হৃদিতা রোশনী:
Related Post