X

আর্থিক সমস্যাগ্রস্ত চিকিৎসকদের এককালীন ঋণ দিবে প্ল্যাটফর্ম ও এফআরবিএল

প্ল্যাটফর্ম নিউজ, ১৭ মে, ২০২০, রবিবার

প্ল্যাটফর্ম ও ফান্ডামেন্টাল রাইটস ফর বেটার লাইফ-এর তত্তাবধানে এককালীন ঋণ দেওয়া হবে আর্থিকভাবে সমস্যাগ্রস্ত চিকিৎসকদের। থাকবে সুবিধাজনক সময়ে ৬ মাস/৮ মাস/১০ মাসে ঋণ পরিশোধের সুযোগ।

কিছুদিন আগে প্ল্যাটফর্মের ফেসবুক গ্রূপে সহকর্মী চিকিৎসকের অসহায়ত্বের ব্যাপারে জানান আরেকজন চিকিৎসক। তিন মাসের বাচ্চার জন্য প্রয়োজনীয় দুধটুকু টাকার অভাবে কিনতে পারছিলেন না ঐ চিকিৎসক। শুধু তিনি একা নন, কোভিড-১৯ মহামারীতে অনেক চিকিৎসক পরিবার খারাপ সময় পার করছেন। বিশেষ করে বিভিন্ন ক্লিনিকে বা বেসরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসকদের অনেকেই নিয়মিত বেতন পাচ্ছেন না, নেই ঈদের বোনাস। চিকিৎসক হওয়ায় আর কারো কাছে সহযোগিতা পাওয়াটাও দুষ্কর!

আপদকালীন এই সময়ে আর্থিক সমস্যায় থাকা চিকিৎসদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল ও ডেন্টাল সোসাইটির সংগঠন ‘প্ল্যাটফর্ম’ এবং কয়েকজন চিকিৎসকের উদ্যােগে তৈরী বেসরকারি সংস্থা ‘ফান্ডামেন্টাল রাইটস ফর বেটার লাইফ’। চিকিৎসকদের নগদ অর্থ দিয়ে সহযোগিতা করার লক্ষ্যে গঠন করা হয়েছে প্রাথমিক ফান্ড।

ইতোপূর্বে চিকিৎসকদের বিভিন্ন সমস্যায় পাশে থাকার আগ্রহ প্রকাশ করা সিনিয়র চিকিৎসকদের এই কার্যক্রমে শামিল হওয়ার আহবান জানানো হয়। সেক্ষেত্রে আর্থিক সমস্যায় থাকা চিকিৎসকের হাতে এককালীন ঋণ তুলে দিয়ে সহযোগিতা করার ব্যবস্থা রয়েছে।

এ ব্যাপারে প্ল্যাটফর্ম এর পক্ষ থেকে জানানো হয়,

“মানুষের বিপদ সারাজীবন থাকে না। এই দুঃসময়ে আমরা যদি আমাদের একজন ভাই বোনের পাশে দাঁড়াতে পারি, তাহলে আমাদের এ প্রজেক্ট সার্থক। আমাদের এই উদ্যােগে আপনারা সহযোগিতা, পরামর্শ ও উপদেশ দেওয়ার মাধ্যমে উৎসাহ দিতে পারেন।”

এছাড়াও আর্থিক সমস্যায় থাকা চিকিৎসকদের কাছে এ বার্তাটি পৌঁছে দেওয়ার এবং যেকোন আর্থিক সমস্যায় যোগাযোগ করার আহবান জানানো হয়।

Platform:
Related Post