X

INPALMS কংগ্রেস এর সভাপতি নির্বাচিত হলেন অধ্যাপক ডা. সেলিম রেজা

প্ল্যাটফর্ম নিউজ, ১৭ অক্টোবর ২০২০, শনিবার  

ফরেনসিক জগৎ এর এক অনবদ্য নাম অধ্যাপক ডা. সেলিম রেজা। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এম.বি.বি.এস পাশ করেন। ডিএমএফ করেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে। বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান এন্ড সার্জন থেকে করেন এমসিপিএস। ডা. সেলিম রেজা এসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে ডিজিএইচএস এ কর্মরত ছিলেন। বর্তমানে ফরেনসিক মেডিসিন বিভাগের, বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত আছেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে। ডা. সেলিম রেজা ইন্দো প্যাসিফিক অ্যাসোসিয়েশন অফ ল, মেডিসিন অ্যান্ড সায়েন্স ২০১৯-২২ এর সভাপতি নির্বাচিত হয়েছেন।

অধ্যাপক ডা. সেলিম রেজা

সিঙ্গাপুরের মেডিকো- আইনী সমাজ, জাপান, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, ভারত এবং বাংলাদেশের সাথে মিলে ১৯৮৩ সালে ইন্দো প্যাসিফিক অ্যাসোসিয়েশন অফ ল, মেডিসিন অ্যান্ড সায়েন্স কংগ্রেস এর প্রতিষ্ঠা করে। এশিয়ান এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল মেডিকো- আইনী সমিতি হিসাবেও উল্লেখ করা হয়। INPALMS এর লক্ষ্য, ফরেনসিক বিজ্ঞান এবং আইন প্রয়োগ এর মাধ্যমে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে জাতীয় ও আন্তর্জাতিক সম্পর্ক স্থাপন করা।

২০১৯-২২ এ INPALMS (ইন্দো প্যাসিফিক অ্যাসোসিয়েশন অফ ল, মেডিসিন অ্যান্ড সায়েন্স) সভাপতি নির্বাচিত হয়েছেন, দি মেডিকোলিগ্যাল সোসাইটি অব বাংলাদেশ এর সম্মানিত সভাপতি অধ্যাপক ডা. সেলিম রেজা। তাঁর এ সফলতা বাংলাদেশের চিকিৎসক সমাজ এর জন্য অত্যন্ত সম্মানের ও অনুপ্রেরণাময়।

Silvia Mim:
Related Post