X

১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা

৫ই এপ্রিল,রবিবার,২০২০

চলমান সাধারণ ছুটির সাথে সাপ্তাহিক ও নববর্ষের ছুটি মিলিয়ে আগামী ১৪ তারিখ পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে এই ছুটির আদেশ জারি করা হয়।আজ রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম প্রজ্ঞাপনটি জারি করেন।
দেশব্যাপী করোনাভাইরাসের রোগ মোকাবেলা এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতা মূলক ব্যাবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৪ শে মার্চ, ২০২০ তারিখের এবং ১লা এপ্রিল,২০২০ প্রজ্ঞাপনে ঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির ধারাবাহিকতায় আগামী ১২ ও ১৩ এপ্রিল ২০২০ তারিখ কে সাপ্তাহিক ছুটির আওতায় এনে ছুটি ঘোষণা করা হয়েছে।১৪ই এপ্রিল নববর্ষের নির্বাহী আদেশে সরকারি ছুটিও এর সাথে সংযুক্ত থাকবে।
তবে জরুরী পরিসেবা যেমন বিদ্যুৎ,পানি, গ্যাস,ফায়ার সার্ভিস,পরিচ্ছন্নতা কার্যক্রম ইত্যাদি ক্ষেত্রে এ ব্যাবস্থা প্রযোজ্য হবেনা।এছাড়া নিত্য প্রয়োজনীয়পণ্য, কাঁচা- বাজার,হাসপাতাল এ ছুটির আওতাভুক্ত হবে না।তবে জরুরি প্রয়োজনে অফিস সমূহ খোলা রাখা যাবে।
ঔষধ শীল্প উৎপাদন ও রপ্তানিমুখী কারখানা চালু রাখতে পারবে।মানুষের জীবন জীবিকার স্বার্থে রিক্সা,ভ্যান,বাস, রেলপথ পর্যায়ক্রমে চালু করা হবে।সীমিত আকারে ব্যাংকিং ব্যাবস্থা চালু রাখতে পারবে।

নিজস্ব প্রতিবেদক
ওয়াসিফ হোসেন

Publisher:
Related Post