X

০৮টি মেডিকেল কলেজ এবং ৩৮টি হাসপাতালের ডেন্টাল ইউনিটের জন্য পদ সৃজন

দন্তচিকিৎসকদের দের জন্য সুখবর। তাদের জন্য  মোট ৬৫৬ টি  পদের সৃষ্টি করা হল।

উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এভাবেই আমাদের দেশের দন্ত চিকিৎসকদের পেশা এগিয়ে যাবে ।সে দিন আর বেশী দূরে নয় যেদিন দন্ত চিকিৎসা হবে বাংলাদেশের একটি অগ্রগামী পেশা ।উন্নত দেশ গুলোর মতো দন্তচিকিৎসা হবে দেশের একটা অন্যতম সন্মানিত পেশা ।

সেই উদ্দেশ্য কে সামনে রেখে বাংলাদেশের দন্তচিকিৎসকদের  বেকারত্ব দূর করতে আজ দেশের মোট ৮ টি ডেন্টাল কলেজ এবং ৮ টি ডেন্টাল কলেজ হাসপাতাল ইউনিটে একসাথে  মোট ৬৫৬ টি পদ সৃষ্টি হয়েছে ।

এই ৮ টি ডেন্টাল ইউনিট হলো স্যার সলিমুল্লাহ, শহীদ সোহরাওয়ারদী মেডিকেল কলেজ রাজশাহী , চট্রগ্রাম , ময়মনসিংহ , রংপুর , সিলেট এবং বরিশাল   ডেন্টাল ইউনিট । এজন্য বাংলাদেশ ডেন্টাল সোসাইটিকে অবশ্যই ধন্যবাদ দিতে হয় ।তাদের অক্লান্ত পরিশ্রমের এই সফলতা আজ বাংলাদেশের সকল দন্তচিকিৎসকদের।

এই প্রসঙ্গে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সেক্রেটারি জেনারেল , ডাঃ হুমায়ুন বুলবুল বলেন, ” বিশ্বমানের ডেন্টিস্ট্রি (World class dentistry for Bangladesh) গড়ার প্রত্যয়ে যে রেনেসাঁর (জাগরন) সূচনা করেছি তারই ধারাবাহিকতায় আজ একটি স্বপ্ন, একটি অভিযাত্রা, একটি নির্বাচনী প্রতিশ্রুতির বাস্তবায়ন হলো । ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই সংশ্লিষ্ট সবাইকে, যারা শক্তি ও সাহস জুগিয়েছেন অফিসিয়ালি এবং আন অফিসিয়ালি । বাংলাদেশের ডেন্টাল সার্জনদের স্বপ্ন ও আকাঙখা কাঁধে নিয়ে যে দায়িত্ব নিরন্তর বয়ে বেড়াচ্ছি , মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মমতার স্পর্শে তা অচিরেই পুর্নতায় ভরে উঠবে।সর্বক্ষণ শোকর গুজার করি পরম করুনাময় মহান আল্লাহতায়ালার প্রতি ,যিনি সকল প্রশংসার দাবিদার।”

২০১৫ সালের ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে উপলক্ষে প্রকাশিত একটা  পত্রিকায় এই অরগানোগ্রামের কথা বলা হয়েছিল আর সেটার বাস্তবায়ন হলো আজ ।যদিও এই প্রক্রিয়া শুরু হয়েছিলো ২০১৩ সালে ।
৮ টি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে মোট ২৯৬ টি ক্যাডার পদ স্থায়ী ভাবে ও ৬৪ টি অন্যান্য পদ (১৬ টি আউটসরসিং পদ সহ) বছর বছর সংরক্ষণের ভিত্তিতে আস্থায়ীভাবে এবং ৮ টি মেডিকেল কলেজের হাসপাতালের ডেন্টাল ইউনিটের জন্য ১৪৪ টি ক্যাডার পদ স্থায়ীভাবে ১৫২ টি পদ আদেশ জারির তারিখ হতে বছর বছর সংরক্ষণের ভিত্তিতে আস্থায়ীভাবে সর্বমোট ৬৫৬ টি পদ স্থায়ী/অস্থায়ী ভাবে নিয়োগ পাবে ।

যে যে বিভাগে নিয়োগ দেয়া হবে সেটি নিচে বিস্তারিত ছবিতে দেওয়া হল ঃ

প্রথম পাতা
২য় পাতা
৩য় পাতা
শেষ পাতা

 

তথ্য ঃপ্ল্যাটফর্ম প্রতিনিধি- মোঃ হাফিজুর রহমান, আপডেট ডেন্টাল কলেজ

 

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post